শিরোনাম
বিশ্ববিদ্যালয়গুলো খোলার আগে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনার উদ্যোগ কোটা সংস্কার আন্দোলন চিকিৎসাধীন তিনজনের মৃত্যু, নিহত বেড়ে ২০৬,ছুটির দিনেও রাজধানী ফাঁকা এএসআই মোক্তাদিরের ওপর নৃশংসতায় স্তব্ধ পরিবার সারা দেশে অভিযান,এলাকা ভাগ করে ‘ব্লক রেইড’ ‘গুলি আর কারা করবে, আমরা নিরস্ত্র ছিলাম’-মিফতাহ সিদ্দিকী ‘এত মৃত্যু দেখে কেউ চুপ থাকতে পারে না’ কোটা বিক্ষোভ দমনের পর প্রান্তসীমায় বাংলাদেশ,ক্রাইসিস গ্রুপের রিপোর্ট নতুন নির্বাচন দাবি ড. ইউনূসের গণতন্ত্রে রাষ্ট্রের মালিক জনগণ ফেসবুক খুলবে কবে? এই মাধ্যম এখন আন্তর্জাতিকভাবে জাতিসংঘ ঘোষিত মৌলিক মানবাধিকার দেশব্যাপী সাঁড়াশি অভিযান ৫৫০ মামলা ৬ হাজারের বেশি গ্রেপ্তার

বাইকে চড়ে তিন ভিনদেশি বন্ধুর মিলন

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৯৬ দেখা হয়েছে

সাতক্ষীরা:- ইতালি ও রোমানিয়ান তিন বন্ধু মোটরসাইকেল চালিয়ে সাতক্ষীরায় এসে মিলিত হয়েছেন। বর্তমানে তারা সাতক্ষীরা শহরের অদূরে বিণেরপোতা এলাকার ঋশিল্পী ইন্টারন্যাশনাল নামের একটি বেসরকারি সংস্থার কার্যালয়ে অবস্থান করছেন।

এক মাস আগে ইতালি থেকে ৭ হাজার ৩০০ কিলোমিটার পথ মোটরসাইকেলে চড়ে বাংলাদেশের সাতক্ষীরায় আসেন আন্দ্রেয়া। এরপর গত তিন দিন আগে বাইকে চড়ে ২৯টি দেশ পেরিয়ে সাতক্ষীরার মাটিতে পা রাখেন রোমানিয়ার তরুণী এলেনা। এলেনা একজন পর্যটক। পুরো বিশ্ব একবার ঘুরে দেখার আগ্রহ তার। এ পর্যন্তও মোট ২৯টি দেশ ভ্রমণ করেছেন তিনি। সব শেষ ভারত থেকে বাংলাদেশে এলেন এই তরুণী। মঙ্গলবার বিকালে এলেনা ও আন্দ্রেয়ার আহ্বানে তাদের ইতালিয়ান বন্ধু ইলেরিও ভারত থেকে বোম্বাই স্থলবন্দর হয়ে সাতক্ষীরা এসেছেন।
বাংলাদেশে আসার অনুভূতি নিয়ে রোমানিয়ার বাসিন্দা এলেনা বলেন, ‘আমি একজন বিশ্ব ভ্রমণকারী। দীর্ঘ তিন বছর ধরে ভ্রমণ করছি। এরই মধ্যে বিশ্বের ২৯ দেশ ভ্রমণ করেছি। বিশেষ করে মুসলিম দেশগুলোর সংস্কৃতি আমার খুব ভালো লাগে। আর সেই ভালোলাগা থেকেই বাংলাদেশে আসা। এখানকার সংস্কৃতিও আমাকে মুগ্ধ করেছে। এখানকার সবকিছু পর্যবেক্ষণ করছি। এখানে কিছু করা যায় কিনা সে বিষয়টি নিয়েও ভাবছি।’ তিনি পেশায় একজন নাট্যকার ও রোমানিয়ার স্বাস্থ্যকর্মী। তার এক মাসের ভিসা রয়েছে। আগামী ১৫ দিন এখানে থাকার ইচ্ছা রয়েছে বলেও তিনি জানান।

ঋশিল্পী ইন্টারন্যাশনালের প্রজেক্ট ম্যানেজার (ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট) মাহমুদুর রহমান জানান, সাতক্ষীরায় কাকলি নামে একটি মেয়েকে লেখাপড়ার জন্য সহযোগিতা করতেন আন্দ্রেয়া। মূলত আন্দ্রেয়ার জন্য ১ মাস আগে বাংলাদেশের সাতক্ষীরায় আসেন ইতালি নাগরিক আন্দ্রেয়া। এরপর আন্দ্রেয়ার আহ্বানে তার বন্ধু রোমানিয়া নাগরিক এলেনা সাতক্ষীরায় এসেছেন দুদিন আগে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions