শিরোনাম
বিশ্ববিদ্যালয়গুলো খোলার আগে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনার উদ্যোগ কোটা সংস্কার আন্দোলন চিকিৎসাধীন তিনজনের মৃত্যু, নিহত বেড়ে ২০৬,ছুটির দিনেও রাজধানী ফাঁকা এএসআই মোক্তাদিরের ওপর নৃশংসতায় স্তব্ধ পরিবার সারা দেশে অভিযান,এলাকা ভাগ করে ‘ব্লক রেইড’ ‘গুলি আর কারা করবে, আমরা নিরস্ত্র ছিলাম’-মিফতাহ সিদ্দিকী ‘এত মৃত্যু দেখে কেউ চুপ থাকতে পারে না’ কোটা বিক্ষোভ দমনের পর প্রান্তসীমায় বাংলাদেশ,ক্রাইসিস গ্রুপের রিপোর্ট নতুন নির্বাচন দাবি ড. ইউনূসের গণতন্ত্রে রাষ্ট্রের মালিক জনগণ ফেসবুক খুলবে কবে? এই মাধ্যম এখন আন্তর্জাতিকভাবে জাতিসংঘ ঘোষিত মৌলিক মানবাধিকার দেশব্যাপী সাঁড়াশি অভিযান ৫৫০ মামলা ৬ হাজারের বেশি গ্রেপ্তার

কেনিয়ায় ৪৬ আরোহী নিয়ে মাঝ-আকাশে দুই বিমানের সংঘর্ষ

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ৭৬ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- আফ্রিকার দেশ কেনিয়ায় একটি যাত্রীবাহী বিমান ও একটি প্রশিক্ষণ বিমানের সংঘর্ষ ঘটেছে। এতে প্রশিক্ষণ বিমানটি বিধ্বস্ত হয়েছে এবং বিমানটিতে থাকা দুজন নিহত হয়েছেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় গতকাল মঙ্গলবার কেনিয়ার রাজধানী নাইরোবির কাছাকাছি মাঝ-আকাশে দুটি বিমানের সংঘর্ষ ঘটে। যাত্রীবাহী বিমানটিতে ৪৪ জন আরোহী ছিলেন। আর প্রশিক্ষণ বিমানটিতে ছিলেন দুজন। তাঁরা নিহত হয়েছেন। নিহতদের একজন প্রশিক্ষক ও অপরজন প্রশিক্ষণার্থী।

কেনিয়ার সিভিল অ্যাভিয়েশন অথোরিটি জানিয়েছে, মঙ্গলবার সকালে স্থানীয় বেসরকারি বিমান পরিবহন সংস্থা সাফারি লিংকের একটি বিমান ও ৯৯ ফ্লাইং ট্রেইনিং স্কুলের একটি প্রশিক্ষণ বিমানের মধ্যে ওই সংঘর্ষের ঘটনা ঘটে। নাইরোবি পুলিশের সদস্য অ্যাডামসন বুঙ্গেই বার্তা সংস্থা এএফপিকে দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তবে তিনি দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত কোনো তথ্য দেননি।

সাফারি লিংক এক বিবৃতিতে জানিয়েছে, তাদের ওই বিমানে ৪৪ জন আরোহী ছিল। এটি কেনিয়ার উপকূলবর্তী শহর দিয়ানির উদ্দেশ্যে যাত্রা করেছিল। উড্ডয়নের পর বিমানটি দুর্ঘটনার সম্মুখীন হয়। তবে বিমানটি খুব একটা ক্ষতিগ্রস্ত হয়নি। দুর্ঘটনার পর বিমানটি নাইরোবির উইলসন বিমানবন্দরে ফেরত যায়।

সাফারি লিংক আরও জানিয়েছে, দুর্ঘটনায় বিমানের যাত্রী এবং ক্রু সদস্যদের কোনো ক্ষতি হয়নি। বিমানটিতে থাকা ৩৩ যাত্রী ও ৫ জন ক্রু—সবাই নিরাপদে আছেন। সংশ্লিষ্ট সংস্থাগুলোকে এ দুর্ঘটনা সম্পর্কে অবহিত করা হয়েছে এবং সাফারি লিংক অ্যাভিয়েশন তদন্ত কার্যক্রমে অংশ নেবে।

অপরদিকে ৯৯ ফ্লাইং স্কুলও দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছে। তবে তারা এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions