কক্সবাজারে বাস-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ৪, আহত ১০

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১০০ দেখা হয়েছে

কক্সবাজার:- কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহী ঈগল পরিবহণের মিনিবাস ও ঔষুধ কোম্পানীর কাভার্ডভ্যান গাড়ির মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নারী ও চালকসহ ৪ জন নিহত হয়েছে। এ সময় অন্তত আরো বাসের ১০জন যাত্রী আহত হয়।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের আরএফএল ফ্যাক্টরির সামনে এ ঘটনা ঘটে বলে জানান চিরিঙ্গা হাইওয়ে থানা পুলিশের পরিদর্শক মাহবুবুল আলম ভূঁইয়া।

সড়ক দুর্ঘটনায় নিহতরা হলেন- চকরিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের আহমদ আলীর মেয়ে রুবিনা আকতার, চট্টগ্রামের জেলার চন্দনাইশ উপজেলার হাশিমপুর কসাইপাড়া এলাকার কবির আহমদের ছেলে বশির আহমদ ও চট্টগ্রামের পাঁচলাইশ হামজারবাগ এলাকার আব্দুল শুক্কুর ও হারবাং ইউনিয়নের জমিদার পাড়া এলাকার শামসুল আলমের ছেলে আবদুল মন্নান (৪০)।

এছাড়াও সড়ক দুর্ঘটনায় আহতরা হলেন, চকরিয়া উপজেলার পালাকাটা এলাকার সিরাজুল ইসলামের ছেলে রুবেল (৩৬), বিএমচর ইউনিয়নের বেতুয়া বাজার এলাকার আবদুল মতিনের ছেলে বাবুল ইসলাম (৩৬), একই ইউনিয়নের ছৈনাম্মাঘোনা এলাকার কবির আহমদের ছেলে নুরুল হোছাইন (৫৬), খুটাখালী এলাকার মৌলানা ফয়েজ আহমদের ছেলে কাজী মোছাদ্দেক আহমদ (৫২), বিএমচর ইউনিয়নের বেতুয়া বাজার এলাকার শামসুল আলমের স্ত্রী মনোয়ারা বেগম (১৯), চকরিয়া পৌরসভার সবুজবাগ আবাসিক এলাকার রেজাউল ইসলামের ছেলে রুহুল ইসলাম (৫৯), বিএমচর ইউনিয়নের বহদ্দারকাটা এলাকার কবির আহমদের ছেলে নুরুল হোছাইন (৪৫), জামালপুর জেলার ইসলামপুর এলাকার জবেদ আলীর ছেলে জিয়াউল হক জিয়া (৪০)। এছাড়াও তাৎক্ষণিক ভাবে আহত কয়েকজনকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হলে তাদের পরিচয় নিশ্চিত করা সম্ভব হয়নি বলে চিরিংগা হাইওয়ে পুলিশ জানান।

হাইওয়ে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকালের দিকে কক্সবাজার থেকে যাত্রীবাহী ঈগল পরিবহণের মিনি বাস গাড়ি চট্টগ্রামের দিকে যাচ্ছিল। প্রতিমধ্যে কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের আরএফএল ডিপোর সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা কক্সবাজার অভিমুখী স্কয়ার ফার্মাসিউটিক্যাল কোম্পানির কাভার্ডভ্যান গাড়ির সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়ক থেকে ছিটকে পড়ে ধানক্ষেতে পড়ে যায়। ওই সময় দুই গাড়ির চালক ঘটনাস্থলে নিহত হয়। এছাড়াও বাস গাড়িতে থাকা অন্তত ১২-১৫ জন যাত্রী কমবেশি আহত হয়। খবর পেয়ে চিরিংগা হাইওয়ে পুলিশের টিম ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় এলাকাবাসীর সহায়তায় হতাহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক আরো এক নারীকে মৃত ঘোষণা করেন। সড়ক দুর্ঘটনায় গুরুতর আহতদের মধ্যে কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে তৎমধ্যে আরো একজনের মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন চিরিঙ্গা হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক (ওসি) মো. মাহবুবুর রহমান।

তিনি জানান, দুর্ঘটনাস্থল থেকে নিহত ও আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলছে। দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়। এ ঘটনায় আইনগত প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions