শিরোনাম
রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল খাগড়াছড়িতে তিন উপজেলায় নির্বাচিত যারা, একটিতে ফলাফল ঘোষণা স্থগিত বান্দরবানে দুই উপজেলা নির্বাচনে আব্দুল কুদ্দুছ ও জামাল উদ্দিন নির্বাচিত রাঙ্গামাটির কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ মারমা খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে ৪ ব্যালট বক্স ছিনতাই রাঙ্গামাটির বরকলে ভোট অবাধ ও সুষ্ঠু না হওয়ার অভিযোগে আ.লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচন বর্জন শুধু ভোটার নেই, অন্য সব ঠিক আছে বান্দরবানের দুই উপজেলায় সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পন্ন খাগড়াছড়িতে বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে নির্বাচন সম্পন্ন, চলছে গণনা রাঙ্গামাটির বাঘাইছড়িতে ট্রাক উল্টে নিহত ১, আহত ৩

ফিলিস্তিন রাষ্ট্র অস্বীকার করা অগ্রহণযোগ্য : জাতিসংঘ মহাসচিব

রিপোর্টার
  • আপডেট সময় রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪
  • ৭৭ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- জাতিসংঘ মহাসচিব জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস শনিবার উগান্ডায় জোট নিরপেক্ষ আন্দোলনের শীর্ষ সম্মেলনে বলেনছেন, ফিলিস্তিনি জনগণের নিজস্ব রাষ্ট্র গঠনের অধিকারকে ‘সবার স্বীকৃতি দিতে হবে’। দ্বিরাষ্ট্রভিত্তিক সমাধান অস্বীকার করার মতো অবস্থান অনির্দিষ্টকালের জন্য সংঘাতকে দীর্ঘায়িত করবে। এটা ইতোমধ্যে বিশ্ব শান্তি ও নিরাপত্তার জন্য বড় হুমকি হয়ে দাঁড়িয়েছে।

গুতেরেস সতর্ক করে বলেন, দ্বিরাষ্ট্রভিত্তিক সমাধান অস্বীকার করা মেরুকরণকে ত্বরান্বিত করবে এবং সর্বত্র চরমপন্থীদের উৎসাহিত করবে। জাতিসংঘ মহাসচিব বলেন, ফিলিস্তিনি জনগণের নিজস্ব রাষ্ট্র গঠনের অধিকারকে সবার স্বীকৃতি দিতে হবে।
উল্লেখ্য, হামাসের বিরুদ্ধে যুদ্ধে ইসরায়েলের প্রধান মিত্র ও প্রধান সমর্থক যুক্তরাষ্ট্রও সম্প্রতি ফিলিস্তিন রাষ্ট্র গঠনের প্রতি তাদের সমর্থন পুনর্ব্যক্ত করেছে। কিন্তু ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, তিনি ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকার করেন না।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions