শিরোনাম
বান্দরবানের সীমান্ত দিয়ে মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে রাঙ্গামাটিতে সাংগ্রাই জল উৎসব অনুষ্ঠিত খাগড়াছড়িতে আ.লীগ নেতার বাড়িতে সন্ত্রাসী হামলা, সড়কে যান চলাচল বন্ধ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩ জনের নাম-পরিচয় পাওয়া গেছে বারতে পারে মৃত্যুের সংখ্যা বৈশ্বিক স্বাধীনতা সূচকে ১৬৪ দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১ কঠোর অবস্থানে ইরান, হামলার পাল্টা হামলা হবে ভয়াবহ, জবাব দেয়া হবে কয়েক সেকেন্ডেে রাঙ্গামাটি ৪ উপজেলায় নির্বাচনে: মনোনয়নপত্র জমা দিলেন ৩৭ জন টেস্ট পরীক্ষার নামে বাড়তি ফি আদায় করা যাবে না: শিক্ষামন্ত্রী বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশার দরকার নেই বলছেন শান্ত বান্দরবানের ৪ উপজেলায় নির্বাচন: মনোনয়নপত্র জমা দিলেন ৩২ জন

বান্দরবানে চাঁদা না দিলে ৫ ভোটকেন্দ্র বন্ধ করার হুমকি

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪
  • ১৩৪ দেখা হয়েছে

বান্দরবান :- চাঁদা না দিলে বান্দরবানের রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের পাঁচটি ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। কেন্দ্রগুলো থেকে ৭০ হাজার টাকা করে চাঁদা দাবি করেছে সন্ত্রাসীরা।

রুমা উপজেলার আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শৈবং মার্মাকে ফোনে এই হুমকি দেওয়া হয়েছে।

বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে প্রশাসন। এ ঘটনার পর প্রশাসন ও নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে বাড়তি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে কে বা কারা এই হুমকি দিয়েছে এটি এখনো স্পষ্ট করে জানা না গেলেও স্থানীয়রা বলছেন- ওই এলাকাগুলো কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ’র নিয়ন্ত্রণে। এই হুমকি তাদের পক্ষ থেকে এসেছে বলে অনেকে জানিয়েছেন।

তবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি শৈবং মার্মা হুমকির বিষয়টি স্বীকার করলেও এ বিষয়ে বিস্তারিত কিছু জানাতে চাননি। তিনি বিষয়টি প্রশাসন ও নিরাপত্তা বাহিনীকে জানিয়েছেন বলে সাংবাদিকদের জানান।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার সৈয়দ মাহবুবুল হক জানান, কেন্দ্রগুলোতে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে এবং কারা হুমকি দিয়েছে সেটি পুলিশ খতিয়ে দেখছে।

পুলিশ সুপার সৈকত শাহীন জানান, রুমা পুলিশকে বিষয়টি তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন জানান, নিরাপত্তায় নিয়োজিত সংশ্লিষ্টরা বিষয়টি খতিয়ে দেখছে।

প্রসঙ্গত, শান্তি প্রতিষ্ঠা কমিটির সাথে কেএনএফ’র মধ্যে আলোচনা ও সমঝোতা চুক্তি স্বাক্ষরের পর ওই এলাকাগুলোতে পরিস্থিতি এখন অনেকটাই স্বাভাবিক হয়ে এসেছে। তবে নির্বাচনের এই সময়ে এ ধরনের হুমকির বিষয়টি আলোচনায় উঠে এসেছে।

এদিকে পার্বত্য জেলা বান্দরবানে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন। দুর্গম ২৬টি কেন্দ্রে হেলিকপ্টার ও নদীপথে নির্বাচনী সরঞ্জাম ও সংশ্লিষ্টদের ইতিমধ্যে নিয়ে যাওয়া হয়েছে। ১৮২টি কেন্দ্রের মধ্যে অতি গুরুত্বপূর্ণ ১৩৭টি। দুটি পৌরসভা ও ৭ উপজেলা নিয়ে গঠিত বান্দরবান ৩০০ নম্বর সংসদীয় আসনে এবার আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর উশৈসিং ও জাতীয় পার্টির প্রার্থী এটিএম শহিদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions