বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু আটক

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
  • ১৩২ দেখা হয়েছে

ঢাকা : বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

রোববার (০৫ নভেম্বর) দিনগত রাত ১২টার দিকে ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার বোনের বাসা থেকে তাকে আটক করা হয়। এসময় তার বোনের ছেলেকেও আটক করে নিয়ে যায় ডিবি পুলিশ।

এ তথ্য জানিয়েছেন শামসুজ্জামান দুদুর ছোট ভাই অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান।

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানিয়েছেন, রোববার দিবাগত রাত ১২টার পরপর গোয়েন্দা পুলিশ পরিচয়ে ১৫-২০ জনের একটি দল শামসুজ্জামানের বড় বোনের ক্যান্টনমেন্টের বাসা থেকে তাকে তুলে নিয়ে যায়। সঙ্গে তার ভাগনে ব্যবসায়ী হাসনাত আশরাফকেও (রবিন) নিয়ে গেছে পুলিশ। শামসুজ্জামানের ছোট ভাই ওয়াহিদুজ্জামান বিষয়টি তাদের জানিয়েছেন।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে সংঘর্ষের পর থেকে ঢাকাসহ সারা দেশে দলটির নেতা-কর্মীদের গ্রেফতার করছে পুলিশ। ওই ঘটনার পর থেকে শনিবার পর্যন্ত আট দিনে সারাদেশে দলটির অন্তত ৭ হাজার ৮৩৫ নেতা-কর্মী গ্রেফতার হয়েছেন।

গতকাল রোববার (০৫ নভেম্বর) বিএনপির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী ও ব্যারিস্টার শাহজাহান ওমরকে আটক করে র‌্যাব ও ডিবি পুলিশ।

৪ নভেম্বর সন্ধ্যায় রাজধানীর বাড্ডা থেকে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে গ্রেফতার করা হয়। এর মধ্যে শাহজাহান ওমরকে চার দিন এবং প্রিন্সকে তিন দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

গত ২ নভেম্বর রাত ১২টার পর গুলশানের একটি বাড়ি থেকে গ্রেফতার হন বিএনপির জাতীয় স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। একই দিন গুলশানের বাসা থেকে বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপনকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরের দিন উভয়ের ছয় দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ৩১ অক্টোবর রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে গ্রেফতার করা হয়। পরের দিন তাদের দুজনকে পাঁচ দিনের রিমান্ডে দেন ঢাকার একটি আদালত।

প্রধান বিচারপতির বাসভবনে হামলা মামলায় গ্রেফতার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ২৯ অক্টোবর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশের দিন কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজকে পিটিয়ে হত্যা মামলায় গ্রেপ্তার বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ৬ দিনের রিমান্ডে রয়েছেন।

এছাড়া রাজধানীর পল্টন থানায় নাশকতা ও পুলিশের অস্ত্র ছিনতাইয়ের মামলায় ১ নভেম্বর মধ্যরাতে গুলশান থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হকসহ তিনজনকে গ্রেফতার করা হয়। বাকি দুজন হলেন, ঢাকা মহানগর উত্তর যুবদলের সদস্যসচিব সাজ্জাদুল মিরাজ ও গোলাম কিবরিয়া। গ্রেফতারের পরদিন বৃহস্পতিবার আদালতের মাধ্যমে তাদের ৮ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

 

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions