রমজান উপলক্ষে আমিরাতে নিত্যপণ্যের মূল্যছাড়ে সন্তুষ্ট প্রবাসীরা

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
  • ২৩৮ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতে বাজারে নিত্যপণ্যে মূল্যছাড় শুরু হয়েছে। এজন্য অধিকাংশ নিত্য খাদ্যপণ্যের দোকান বা বড় বড় সুপার মার্কেটগুলোতে লাগানো হয়েছে বিশেষ মূল্যছাড় সম্পর্কিত নানা রকম ঘোষণা সম্বলিত পোস্টার, ব্যানার ও ফেস্টুন। এতে প্রবাসী বাংলাদেশিরা সন্তুষ্টি প্রকাশ করেছেন।

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে বিভিন্ন পণ্যের মূল্যহ্রাসের ঘোষণা দিয়েছে দুবাইভিত্তিক পাঁচ পণ্যবিক্রেতা প্রতিষ্ঠান। পবিত্র মাসে ১০ হাজারের বেশি নিত্যপ্রয়োজনীয় পণ্যের বিশাল মূল্য ছাড় দেবে তারা। প্রতিষ্ঠানগুলো হলো লুলু হাইপার মার্কেট, ইউনিয়ন কোপ, ক্যারিফোর, আল-আদিল ট্রিডিং ও আল-মায়য়া সুপার মার্কেট।
জানা যায়, সংযুক্ত আরব আমিরাতের গ্রাহকদের সামাজিক ও অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিষ্ঠানের মালিকরা মনে করছেন, মূল্যহ্রাসের কারণে প্রতিযোগী প্রতিষ্ঠানগুলোও মূল্যহ্রাসের চিন্তা করবে এবং এতে পবিত্র রমজানে বাজারে একটি ইতিবাচক প্রভাব সৃষ্টি হবে। যেসব পণ্যে মূল্য ছাড় ঘোষণা করা হয়েছে তার মধ্যে রয়েছে, নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য, খাদ্যদ্রব্যের অন্তর্ভুক্ত নয় এমন পণ্য যেমন ইলেক্ট্রনিকস, গৃহস্থালীর সব ধরনের পণ্যে মূল্যহ্রাস তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। গ্রাহকরা সর্বোচ্চ ৭৫ শতাংশ পর্যন্ত মূল্যহ্রাস সুবিধা লাভ করবেন।

আজমান প্রবাসী ব্যবসায়ী মনসুর সবুর সন্তুষ্ট প্রকাশ করে বলেন, দীর্ঘদিন ধরে আরব আমিরাতে বসাবাস করছি। প্রতি বছর রমজান আসলে আমিরাতে বড় বড় সুপার মার্কেটগুলো মূল্যছাড় দেয়। এটি আমাদের জন্য অনেক প্রাপ্তির। এ জন্য তিনি আমিরাত সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরেক প্রবাসী আবুল কাসেম সুমন বলেন, মাহে রমজানের উছিলায় আমিরাত সরকার বিভিন্ন নিত্যপণ্যের দাম কমিয়েছে। এর ধারাবাহিকতায় বাংলাদেশ সরকারের প্রতি নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমিয়ে জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার আহ্বান জানান তিনি।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions