বান্দরবানে আটক ৯ জঙ্গি কারাগারে

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩
  • ৩৯৭ দেখা হয়েছে

বান্দরবান:- বান্দরবানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হাতে আটক হওয়া নতুন জঙ্গি সংগঠন জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ৯ সদস্যকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে বান্দরবানের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে র‌্যাবের করা সন্ত্রাসবিরোধী আইনে মামলার পরিপ্রেক্ষিতে পুলিশ ৯ সদস্যকে আদালতে হাজির করে।
এসময় পুলিশ আসামিদের আদালতে তুললে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো.নুরুল হক আগামী ১০ এপিল পরবর্তী শুনানির তারিখ ধার্য্য করে আসামিদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

বান্দরবানের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহীদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব অভিযান পরিচালনা করে রোববার (১২ মার্চ) রাতে বান্দরবান সদর উপজেলা টংকাবতী ইউনিয়ন থেকে জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র পার্বত্য অঞ্চলের প্রশিক্ষণ কমান্ডার মো. দিদার হোসেনসহ সর্বমোট ৯ জনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে দেশি-বিদেশি অস্ত্র, তাজা কার্তুজ, বাইনোকুলার ও কম্পাস, সুইস গিয়ার, বিস্ফোরক তৈরির সরঞ্জাম জব্দ করা হয়।

ওসি আরও জানান, আসামিদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করে সদর থানায় হস্তান্তর করে। পরে তাদের আদালতে তোলা হলে বিচারক পরবর্তী তারিখ ধার্য্য করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

প্রসঙ্গত, নতুন জঙ্গি সংগঠন জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র বেশ কিছু সদস্য বান্দরবানের দুর্গম পাহাড়ে অবস্থান করে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আস্তানায় সামরিক প্রশিক্ষণ গ্রহণ করছে এমন সংবাদে সন্ত্রাসীদের ধরতে গত বছরের অক্টোবর মাস থেকে বান্দরবানের দুর্গম পাহাড়ে যৌথবাহিনীর অভিযান চলমান রয়েছে। এ অভিযানে এ পর্যন্ত ৬৮ জন জঙ্গি ও ১৭ জন কেএনএফ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions