রাঙ্গামাটির কাপ্তাই লেকের পর্যটকবাহী বোট ডুবি নিহত ২,উদ্ধার ৫৭ জন

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৭৩ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- রাঙ্গামাটির কাপ্তাই লেকের ডিসি বাংলো এলাকায় পর্যটকবাহী বোট ডুবির ঘটনায় দুইজন নিহত হয়েছে । এসময় ৫৭ জনকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ১ জনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।
উদ্ধার কর্মী ও প্রত্যক্ষদর্শীরা জানান আজ সোমবার বিকালে সাড়ে ৫টার সময় পর্যটন ঝুলন্ত ব্রীজ দেখে ফেরার পথে ডিসি বাংলো এলাকায় এসে এ বোট ডুবির ঘটনা ঘটে। টুরিস্ট বোটে মহিলা ও শিশুসহ ৫৬ জন আরোহী ছিলো । সোমবার সন্ধ্যায় শহরের ডিসি বাংলো এলাকায় জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলা থেকে আসা এই পর্যটকরা কাপ্তাই হ্রদে নৌ বিহারে বের হয় এবং শেষ বিকেলে তাদের বহনকারি বোটটি হ্রদের পানির নীচে ডুবে থাকা গাছের গুড়ির সাথে ধাক্কা লেগে ডুবে যায়। এসময় আশেপাশের বিভিন্ন নৌযান ছুটে আসা ফায়ারসার্ভিস,পুলিশসহ অন্যান্যদের সহযোগিতায় দ্রুত উদ্ধার করা হয়।
মুমুর্ষ অবস্থায় হাসপাতাল নেয়ার পর মারা যান দুইজন। নিহতরা হলেন-পুষ্পরানী -৭০ ও চাইনা রাণী ৫৮

পর্যটকদের টীম লিডার জালাল আহমেদ বলেন, ‘সোমবার ভোরে আমরা রাঙ্গামাটির আসি এবং রিজার্ভ বাজারের দুটো হোটেলে উঠি। সকাল দশটার দিকে একটি ইঞ্জিনচালিত বোট ভাড়া করে সুভলং ঘুরে পর্যটন ঝুলন্ত সেতুতে যাই। সেখান থেকে রিজার্ভ
বাজার ফেরার সময় হ্রদের বুকে কোন কিছুর ধাক্কায় আমাদের বোটটি ডুবে যায়। আমাদের চিৎকারে আশেপাশের লোকজন এসে আমাদের উদ্ধার করেন।’ আরোহীরা সবাই জয়পুর হাট জেলার পাঁচ বিবির বাসিন্দা বলে জানা গেছে ।
রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানিয়েছেন, ‘ সন্ধ্যায় ডিসি বাংলো এলাকায় একটি পর্যটকবাহী বোট ডুবে এই দূর্ঘটনাটি ঘটে। এতে ২জননিহত এবং শিশুসহ ৫৯ জনকে উদ্ধার করা হয়।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions