মাঠ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সকাল ৯টায় অফিসে আসতে আবারও নির্দেশ

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩২৬ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- মাঠ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সকাল ৯টায় অফিসে উপস্থিত হয়ে ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিস কক্ষে অবস্থান করা নিশ্চিত করতে আবারও নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। এর আগে একাধিক এমন নির্দেশনা দিয়েছিল মন্ত্রিপরিষদ বিভাগ। কিন্তু কর্মকর্তা-কর্মচারীরা নিজের মতো করে অফিসে আসেন এবং অফিস ত্যাগ করেন। এতে জনসাধারণ সেবাপ্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে।

একইসঙ্গে সরকারি কাজের গতিও কমে যাচ্ছে। বিষয়টি সরকারের সংশ্লিষ্টদের ক্ষুব্ধ করেছে।

এমন পরিস্থিতিতে নির্দিষ্ট সময় সকাল ৯টায় অফিসে এসে কমপক্ষে ৪০ মিনিট অর্থাৎ সকাল ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিসকক্ষে অবস্থান করার তাগিদ দিয়ে ফের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে চিঠি পাঠানো হয়েছে। সম্প্রতি জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) কাছে এ চিঠি পাঠানো হয়।

এর আগে ২০১৯ সালের ২৭ আগস্ট এবং ২০২১ সালের ১০ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের অফিসে আসার পর ৪০ মিনিট কক্ষে অবস্থান করার নির্দেশনার চিঠি পাঠানো হয়েছিল। কিন্তু মন্ত্রিপরিষদ বিভাগের এ নির্দেশনা বারবারই তারা উপেক্ষা করেছেন।

এ অবস্থায় সেবা গ্রহণকারী নাগরিকদের সুবিধা এবং সরকারি কর্মকাণ্ডে গতিশীলতা ও সমন্বয় বাড়াতে মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের জনস্বার্থে আবশ্যিকভাবে সকাল ৯টায় অফিসে আসতে বলা হয়েছে। পাশাপাশি ৯টা ৪০ মিনিট পর্যন্ত অফিসে অবস্থান করে অফিসের পরবর্তী কার্যক্রম পরিচালনা করার অনুরোধ জানানো হয় নতুন এই চিঠিতে।

জানা গেছে, সম্প্রতি পাঠানো চিঠিতে আগের নির্দেশনার কথা জানিয়ে বলা হয়, মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত জরুরি পরিস্থিতি ছাড়া অফিসকক্ষে অবস্থানের জন্য নির্দেশনা দেওয়া হয়েছিল। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মাঠ পর্যায়ের দফতরসমূহের কার্যক্রম নিয়মিত তদারকি করা হয়। মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে অনেক কর্মকর্তাকে সম্প্রতি যথাসময়ে অফিসকক্ষে উপস্থিত পাওয়া যাচ্ছে না। ফলে জনসাধারণ ও অন্যান্য সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় সংযোগ স্থাপন অসম্ভব হয়ে পড়ে। এতে সাধারণ নাগরিক যেমন ক্ষতিগ্রস্ত হন, তেমনি সরকারি কাজের গতি শ্লথ হয়।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions