শিরোনাম
রাঙ্গামাটির লংগদুতে সন্ত্রাসীদের হামলায় নিহত ২ মরদেহ রাঙ্গামাটি সদর হাসপাতালে স্কুলে ভর্তির টাকা সরকারি কোষাগারে জমা দেয়ার নির্দেশনা,ব্যাপক প্রতিক্রিয়া বিকল্প চিন্তা শেখ হাসিনার প্রতি নরেন্দ্র মোদির অবিরাম সমর্থনে বাংলাদেশ ক্ষুব্ধ অর্থনীতিকে ধারণ করার সক্ষমতা হারাচ্ছে ব্যাংকিং খাত : ফাহমিদা খাতুন ২৬ কোম্পানির বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা রাঙ্গামাটিতে ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে হত্যার প্রতিবাদে ২০ মে জেলায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধের ডাক রাঙ্গামাটির লংগদুতে সন্তু গ্রুপ কর্তৃক ইউপিডিএফ সদস্যসহ ২ জনকে গুলি করে হত্যার নিন্দা ও প্রতিবাদ রাঙ্গামাটিতে ব্রাশ ফায়ারে ইউপিডিএফের সদস্যসহ দুইজন নিহত এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে পদ ৯৬,০০০ আবেদন ২৪,০০০ রিজার্ভ নিয়ে তিন হিসাব, চাপ বাড়ছে

পাহাড় কাটার দায়ে একজনের কারাদণ্ড

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩৮১ দেখা হয়েছে

চট্টগ্রাম:-চট্টগ্রাম নগরের আকবরশাহ থানাধীন বেলতলীঘোনা এলাকায় পাহাড় কাটার অভিযোগে হালিশহর ইদগাহ এলাকার মো. শাহজাহানকে (৪০) সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড এবং মাটি কাটায় ব্যবহৃত এস্কেভেটর জব্দ করা হয়েছে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) উমর ফারুকের নেতৃত্বে পরিচালিত অভিযানে এ কারাদণ্ড দেয়া হয়। অভিযানে উপস্থিতি ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আহমেদ, আকবর শাহ থানার এসআই আলাউদ্দিন ও এএসআই রায়হান উদ্দিন। অভিযানে পাহাড়কাটার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তদন্তপূর্বক নিয়মিত মামলা দায়ের করা হচ্ছে।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, আমরা সরেজমিনে গিয়ে দেখতে পাই, আকবর শাহ এলাকার বেলতলীঘোনায় রাস্তা করার নিমিত্তে ব্যপকভাবে পাহাড় কেটেছে। অভিযানকালে পাহাড়কাটা অবস্থায় এস্কেভেটরসহ একজনকে আটক করে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান এবং এস্কেভেটরটি জব্দ করা হয়।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ইতোমধ্যেই পাহাড় কাটার বিরুদ্ধে বেশ কিছু অভিযান পরিচালিত হয়। পাহাড় কাটার দায়ে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক নিয়মিত মামলার ব্যবস্থাসহ মোবাইল কোর্টে পরিবেশ আইনে জেল-জরিমানা করা হচ্ছে। পাহাড় কাটার বিষয়ে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি। পরিবেশের ভারসাম্য রক্ষায় পাহাড় কাটার দায়ে ভূমিদস্যুদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions