বান্দরবানের থানচিতে অভিযান, ১৭ জঙ্গিসহ আটক ২০, বিপুল অস্ত্র-গোলাবারুদ জব্দ

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ৮ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৩২১ দেখা হয়েছে

বান্দরবান:- বান্দরবানের দুর্গম থানচি উপজেলার থানচি-লিক্রে সড়কের ২৭ কিলোমিটার এলাকার রেমাক্রি ব্রিজের র‌্যাবের অভিযানে ১৭ জঙ্গি ও তিন কেএনএফ সদস্যকে আটক করা হয়েছে। এসময় জব্দ করা হয়েছে বিপুল সংখ্যক অস্ত্র ও গোলাবারুদ।

আটক মোট ২০ জনের মধ্যে ১৭ জন নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়া’র। বাকিরা পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চীন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য।

বুধবার (০৮ ফেব্রুয়ারি) সকালে বান্দরবানের র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।
এসময় তিনি বলেন, র‌্যাব প্রতিষ্ঠার পর থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছে, আর তারই ধারবাহিকতায় নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়া’র বেশ কয়েকজন সদস্য পাহাড়ে অবস্থান করে সশস্ত্র প্রশিক্ষণ নিচ্ছেন- এমন খবর পেয়ে র‌্যাব গত বছরের অক্টোবর মাস থেকে বান্দরবানে সন্ত্রাস নিমূলে কাজ করে যাচ্ছে। র‌্যাবের অভিযানে এরই মধ্যে বেশ কয়েকজন জঙ্গি ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সদস্যকে আটক করা হয়েছে এবং তাদের নামে মামলা দায়ের শেষে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এসময় তিনি পার্বত্য এলাকা থেকে জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়া’র ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সদস্যদের নিমূল না করা পর্যন্ত এ অভিযান চলবে বলেও সাংবাদিকদের জানান।

সংবাদ সম্মেলনে র‌্যাবের গোয়ান্দা শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মশিউর রহমান, আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন, র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহাবুব আলম এবং সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

২০২০ সালে পাহাড়ে বম সম্প্রদায়ের কিছু বিপথগামী যুবক কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট নামে একটি সশস্ত্র সংগঠন গড়ে তুলেছেন। পরে তাদের আশ্রয়ে সশস্ত্র প্রশিক্ষণে যুক্ত হন সমতল থেকে আসা নব্য জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারকিয়ার বেশ কয়েকজন সদস্য। এ দুটি সন্ত্রাসী সংগঠনকে নির্মূলে পাহাড়ে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions