ফ্লাইটের টিকিট কাটলেই সৌদি আরবের ভিসা ফ্রি

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৮১ দেখা হয়েছে

অনলাইন ডেস্ক:- এখন ফ্লাইটের টিকিট কাটলেই বিনা মূল্যে মিলবে সৌদি আরবের চার দিনের ট্রানজিট ভিসা। তবে সেই টিকিট হতে ওই দেশেরই দুটি এয়ারলাইনসের। সৌদি আরবে ভ্রমণ সহজতর করতে গত সোমবার এ সেবা চালু করা হয়।

সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সৌদিয়া ও ফ্লাইনাস এয়ারলাইনসের টিকিট কাটলেই তাৎক্ষণিকভাবে বিনা মূল্যে ইলেকট্রনিক ভিসা ইস্যু করা হবে। এ ভিসায় যাত্রীরা চার দিন সৌদি আরবে অবস্থান করতে পারবেন। এ ভিসার মেয়াদ তিন মাস পর্যন্ত বাড়ানো যাবে।

সৌদি পর্যটন কর্তৃপক্ষ বোর্ডের সদস্য ফাহাদ হামিদাদ্দিন জানিয়েছেন, সৌদিয়া ও ফ্লাইনাস এয়ারলাইনসের যৌথ উদ্যোগে এই ট্রানজিট ভিসা দেওয়া হচ্ছে। এর ফলে সৌদি আরব বিশ্বমানের ভ্রমণ গন্তব্য হয়ে উঠতে পারে।

ট্রানজিট ভিসায় যাত্রীরা সৌদি আরবের রাজধানী রিয়াদের দিরিয়াহ, মদিনায় মসজিদে নববিসহ দেশটির ভেতরে ভ্রমণের পাশাপাশি যেকোনো পর্যটন আয়োজনে যোগদান করা যাবে। এর আওতায় মক্কায় পবিত্র ওমরাহ পালনের সুযোগও থাকছে।

সৌদি আরবের পর্যটনমন্ত্রী আহমেদ আল খতিব বলেন, ‘পর্যটনকে সহজ ও উন্নত করার সৌদি আরবের প্রতিশ্রুতির প্রমাণ এই ট্রানজিট ভিসা। দেশকে বিশ্বমানের পর্যটনস্থল করে তুলতে আমরা পর্যটন কর্তৃপক্ষের সঙ্গে কাজ করে যাব।’

সৌদি আরবে ট্রানজিট ভিসা এখন চালু করলেও মধ্যপ্রাচ্যের অন্য দেশগুলোতে এ সুবিধা আগে থেকেই রয়েছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions