রাঙ্গামাটিতে পর্যটন উদ্যোক্তাদের সংগঠন ‘TOAR’ এর আত্মপ্রকাশ

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪
  • ৬২ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- রাঙ্গামাটির একঝাঁক পর্যটন উদ্যোক্তাদের সমন্বয়ে Tour Operators Association Rangamati (TOAR) নামক একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। রবিবার (২৩ জুন) শহরের গরবা রেস্টুরেন্ট এন্ড আর্ট গ্যালারিতে TOAR এর সভা অনুষ্ঠিত হয়৷ এতে সংগঠনের আংশিক কমিটি গঠন করা হয়েছে।

উক্ত সভায় সকলের সম্মতিক্রমে গরবা ট্যুরিজম এর ফাউন্ডার এন্ড সিইও বাদশা ফয়সালকে প্রেসিডেন্ট , বার্গি লেক ভ্যালির পরিচালক বাপ্পি তঞ্চঙ্গ্যাকে সেক্রেটারি জেনারেল মনোনীত করে আট সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

এছাড়া উক্ত কমিটিতে সাজেকের মেঘসজ্জা রিসোর্টের ব্যবস্থাপক মো. পারভেজ আহমেদ চৌধুরী, নীলাঞ্জনা বোট ক্লাব এন্ড রিসোর্ট ও প্রমোদিনী হাউজবোটের পরিচালক রিভু দেওয়ান, বেরাইন্ন্যা ইকো রিসোর্টের পরিচালক হিল্লো চাকমাকে ভাইস প্রেসিডেন্ট, , দোল-ভাসমান রেস্টুরেন্টের পরিচালক মুন্না তালুকদারকে অর্গানাইজিং সেক্রেটারি, রাঙ্গামাটি ট্যুরস এন্ড ট্রাভেলস গাইডের সত্ত্বাধিকারী বনকুসুম বড়ুয়া বাপ্পিকে ট্রেজারার ও নব ট্যুর এন্ড ট্রাভেলস এর পরিচালক নবাশীষ চাকমাকে ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সেক্রেটারি করে কমিটি ঘোষণা করা হয়৷

উক্ত সভায় উপস্থিত ছিলেন বার্গি লেক ভ্যালির পরিচালক সুমেধ চাকমা, পর্যটন বিষয়ক উদ্যোক্তা জাহাঙ্গীর আলম, তনয় চাকমা, রকি দেওয়ানসহ ট্যুর অপারেটর মো. কাউছার, তানভীর, সিয়াম, আলী আশরাফ, সাইমুন ইসলাম ও রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম বিভাগের শিক্ষার্থী আরিফুল ইসলাম,স্বাধীন তঞ্চঙ্গ্যা।

অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটির পর্যটন শিল্প বিকাশে সম্মিলিতভাবে এগিয়ে আসা ও পর্যটন সংশ্লিষ্ট সমস্যা ও সমাধান নিয়ে ভূমিকা রাখা, রাঙ্গামাটির পর্যটন শিল্পকে টেকসই ব্যবস্থাপনায় আনয়নের জন্য এবং পর্যটনশিল্পে ক্যারিয়ার গঠনে উদ্বুদ্ধ করতে TOAR এর প্রয়াসের প্রত্যাশা নিয়ে পর্যটন উদ্যোক্তারা আলোচনা করেন। আসন্ন বিশ্ব পর্যটন দিবসে রাঙ্গামাটির বিভিন্ন স্তরের পর্যটন বিষয়ক উদ্যোক্তাগণদের নিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন ও অভিষেক অনুষ্ঠান আয়োজন করার প্রত্যাশা ব্যক্ত করেন।

রাঙ্গামাটি রিসোর্ট ওনার্স এসোসিয়েশন, হাউজবোট মালিক সমিতিসহ রাঙ্গামাটির পর্যটন সম্পৃক্ত অন্যান্য সমিতিগুলো TOAR এর সাথে একাত্মতা প্রকাশ করেছেন বলে জানিয়েছেন সংঠনটির সদস্যরা।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions