খাগড়াছড়ির চার উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেছেন ৪১ জন

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ৫৭ দেখা হয়েছে

খাগড়াছড়ি:- আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে পার্বত্য খাগাড়ছড়ির চার উপজেলা পরিষদ নির্বাচনে ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ১৬ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ১৫ জন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

সোমবার (১৫ এপ্রিল) ঘোষিত তফসিল অনুযায়ী দিনব্যাপি মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন অফিসে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

মাটিরাঙ্গা উপজেলা : খাগড়াছড়ির মাটিরাঙ্গায় চেয়ারম্যান ৪ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম, সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মো. তাজুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান মো. আবুল কাশেম ভুইয়া ও সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. রইস উদ্দিন।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন-উপজেলা আওয়ামী লীগের নেতা ও সাবেক ভাইস চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আলী হোসেন, অনিরঞ্জন ত্রিপুরা ও পার্বত্য নাগরিক পরিষদ নেতা মো. জালাল মিয়া।

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান হাসিনা বেগম, সাবেক ইউপি সদস্য মনোয়ারা বেগম, ও সাবেক ইউপি সদস্য আমেনা বেগম।

রামগড় উপজেলা : খাগড়াছড়ির রামগড়ে চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল কাদের ও কংজঅং মারমা মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান মো. আনোয়ার ফারুক, মো. মোবারক হোসেন বাদশা, মো. ওমর ফারুক, মো. নুরুল আমিন ও মো. শামসুদ্দিন মিলন।

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার ও নাছিমা আহসান নিলা মনোনয়ন জমা দি‌য়ে‌ছেন।

মানিকছড়ি উপজেলা : খাগড়াছড়ির মানিকছড়িতে চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জয়নাল আবেদীন, সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. রফিকুল ইসলাম ও মো. আব্দুল হামিদ মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। ভাইস চেয়ারম্যান পদে মানিকছড়ি উপজেলা আ.লীগের দপ্তর সম্পাদক মো. জাহেদুল আলম মাসুদ, মানিকছড়ি উপজেলা যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, মানিকছড়ি উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক চলাপ্রু মারমা নিলয় ও পার্বত্য নাগরিক পরিষদ নেতা মো. মোক্তাদির হোসেন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন, সাবেক ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার ও আ.লীগ নেত্রী নূর জাহান আফরিন লাকি।

লক্ষীছড়ি উপজেলা : খাগড়াছড়ির লক্ষীছড়িতে চেয়ারম্যান পদে ৬ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান বাবুল চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা, চাথোইঅং মারমা, হরি মোহন চাকমা, নীলবর্ণ চাকমা ও রতন বিকাশ চাকমা।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ২ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে রতন বিকাশ চাকমা ও রাজেন্দ্র চাকমা মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। তারা হলেন, সাগরিকা চাকমা, মিনুচিং মারমা ও অয়ক্রইপ্রু মারমা।

এর আগে গেল ২১ মার্চ খাগড়াছড়ির মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষীছড়ি উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৮মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মনোনয়নপত্র যাচাই বাছাই ১৭ এপ্রিল। মনোনয়ন বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিল পর্যন্ত। আপিল নিষ্পত্তির তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ এপ্রিল। এছাড়া প্রার্থীতা প্রত্যাহার ২২ এপ্রিল এবং প্রতীক বরাদ্দ করা হবে ২৩ এপ্রিল। নির্বাচন কমিশনের তথ্য তথ্যমতে, এবারে খাগড়াছড়ির চার উপজেলায় ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions