এ সপ্তাহেই ঢাকায় আসছেন ঋতুপর্ণা

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৮ দেখা হয়েছে

ডেস্ক ডরির্পোট:- কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। গত বছর একটি সিনেমার শুটিং করতে ঢাকায় এসেছিলেন এ অভিনেত্রী। নতুন খবর হলো, চলতি মাসে অাবার ঢাকায় আসছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ‘সুচিত্রা সেন আন্তর্জাতিক বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল অ্যান্ড অ্যাওয়ার্ড ২০২৪’কে কেন্দ্র করে সংবাদ সম্মেলনে অংশ নিতে ঢাকা আসছেন তিনি।

দীর্ঘ ১০ বছর ধরে যুক্তরাষ্ট্রে হয়ে আসছে ‘সুচিত্রা উৎসব’। যে উৎসবের গত বছর উদ্বোধন করেছিলেন ঢাকাই সিনেমার নায়িকা মৌসুমি। তবে ১০ বছরের পর এ ধারাবাহিকভাবে চলে আসা উৎসব এবার অনেকটাই বড় পরিসরে হতে যাচ্ছে আগামী ২০ ও ২১ এপ্রিল যুক্তরাষ্ট্রের জ্যামাইকা পারফর্মিং আর্ট সেন্টারে। উৎসবের নামকরণ হয়েছে ‘সুচিত্রা সেন আন্তর্জাতিক বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল অ্যান্ড অ্যাওয়ার্ড ২০২৪’। বিষয়টি নিশ্চিত করেছেন এ উৎসবের অন্যতম অায়োজক হাসানুজ্জামান সাকী। তিনি জানান, ২২ ফেব্রুয়ারি দুপুর ১২টায় রাজধানীর ঢাকার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স হলে এ উৎসব উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। যেখানে উপস্থিত থাকবেন দুই বাংলার জনপ্রিয় নায়িকা ঋতুপর্ণা, উৎসবের জুরি বোর্ডের অন্যতম একজন চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম, উৎসবের প্রধান উপদেষ্টা ডা. জিয়াউদ্দিন আহমেদ, উপদেষ্টা ড. নূরুন নবী, নজরুল মিন্টো, নায়ক-সংসদ সদস্য ফেরদৌস আহমেদ, চলচ্চিত্র পরিচালক রেশমী মিত্রসহ আরো বেশ কয়েকজন। উৎসবের আহ্বায়ক গোপাল স্যানাল।

গতকাল সকালে ঢাকা আসার বিষয়টি নিশ্চিত করে ঋতুপর্ণা বলেন, ‘হ্যাঁ, ২২ ফেব্রুয়ারি সুচিত্রা সেন আন্তর্জাতিক বেঙ্গলি ফিল্ম ফেস্টিভ্যাল ও অ্যাওয়ার্ড অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে আমি উপস্থিত থাকব। হাসানুজ্জামান সাকীর সঙ্গে এ বিষয়ে আমার বিস্তারিত কথা হয়েছে। আশা করছি সে প্রিয় মুখগুলোর সঙ্গে আবার দেখা হবে। আমি সত্যি ভীষণ গর্বিত আমাকে এমন সম্মানজনক একটি উৎসবে অতিথি করায়। আরো ভালো লাগছে এবার আমার দীর্ঘদিনের প্রিয় বন্ধু ফেরদৌস সংসদ সদস্য হয়েছে, তার সঙ্গে এবারো দেখা হবে। তবে এবারের দেখা হওয়াটা একটু অন্যরকম। ফেরদৌসের জন্য শুভকামনা রইল।’

‘স্পর্শ’ সিনেমার শুটিং করতে গত বছরের শেষ দিকে ঢাকা আসেন ঋতুপর্ণা। দীর্ঘ সময় পর বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মাণ হতে যাচ্ছে সিনেমাটি। এটি পরিচালনার ভার বাংলাদেশের অনন্য মামুন ও কলকাতার অভিনন্দন দত্তের কাঁধে। স্পর্শে ঋতুপর্ণা সেনগুপ্তের বিপরীতে আছেন বাংলাদেশের নিরব হোসেন। ১৯৯৫ সালে ‘শ্বেতপাথরের থালা’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় ঋতুপর্ণার অভিষেক। বাংলাদেশে ‘সাগরিকা’, ‘স্বামী ছিনতাই’, ‘রাঙা বউ’, ‘একটি সিনেমার গল্প’সহ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন এ অভিনেত্রী। ঋতুপর্ণা জানান, ২৩ ফেব্রুয়ারি সকালেই তিনি কলকাতার উদ্দেশে রওনা হবেন।

অন্যদিকে ২০১২ সালে যুক্তরাষ্ট্রে প্রতিষ্ঠিত ‘সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ’ এ উৎসবের আয়োজক। হাসানুজ্জামান সাকী বলেন, ‘দুই দিনব্যাপী এ উৎসবে দুই বাংলার ১০টি ফিচার ফিল্ম, পাঁচটি ডকুমেন্টারি ফিল্ম, পাঁচটি শর্ট ফিল্ম প্রদর্শন করা হবে। এরই মধ্যে অনেক ফিল্ম জমা পড়েছে। সেখান থেকেই বাছাই করে উৎসবে প্রদর্শন করা হবে। এ উৎসবের বিষয়ে বিস্তারিত জানান দিতেই ২২ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। যেখানে সম্মানীত অতিথিরা উপস্থিত থাকবেন।’

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions