কক্সবাজারে চালের দোকানে টিসিবির পণ্য মজুদ, র‌্যাবের অভিযানে ধরা

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
  • ১১২ দেখা হয়েছে

কক্সবাজার :- কক্সবাজার শহরে সাগর ট্রেডার্স নামের একটি চালের দোকানে মজুদ করা হয় টিসিবির বিপুল পরিমাণ পণ্য। সেখানে থেকে খুচরা বাজারে বিক্রি করা হচ্ছিল তেল ও ডাল।

বিষয়টি জানতে পেরে মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাত ১২টার দিকে শহরের রুমালিয়ার ছড়া এলাকায় র‌্যাব-১৫ এর একটি টিম সাগর ট্রেডার্সে অভিযান চালায়। সেখানে ৪ হাজার ৭১৬ লিটার তেল ও ৪ হাজার ৭১৬ কেজি ডাল পাওয়া যায়।

মেসার্স ঝর্ণা স্টোরের মালিক রাইটন পাল পণ্যগুলো সেখানে মজুদ করেন। পাশের আরেকটি ভবনের ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয় ১৯ কার্টন তেল। র‌্যাব আসার আগে ওই ফ্ল্যাট থেকে ১১ কার্টন তেল বিক্রি করে দেওয়া হয়। অভিযানে সাগর ট্রেডার্সের ম্যানেজার অরুণ মিত্রকে আটক করা হয়।

তবে রাইটন পাল নিজেকে কক্সবাজার পৌরসভার টিসিবির ডিলার দাবি করেন। যদিওবা জেলা প্রশাসনের তালিকা অনুযায়ী তিনি সদর উপজেলার ডিলার। তার গুদাম শহরের হলিডের মোড় এালাকায়। তাই সাগর ট্রেডার্সে তাঁর আওতাধীন টিসিবির পণ্য মজুদ নিয়ে জনমনে ধোঁয়াশা সৃষ্টি হয়।

রাইটন পাল জানান, ‘পণ্যগুলো বুধবার খুরুশকুল ইউনিয়নে ২ হাজার ৩৫৮ জন উপকারভোগীদের মাঝে বিতরণের কথা ছিল। তবে চালের দোকানে কেন এসব পণ্য মজুদ করা হয়েছে এমন প্রশ্ন করা হলে তিনি সদর উপজেলা প্রশাসন থেকে অনুমতি নেওয়ার যুক্তি দেন।’

র‌্যাব আসার পর ঘটনাস্থলে আসেন সদর উপজেলার অ্যাসিল্যান্ড আরিফ উল্লাহ নিজামী। তিনি বলেন, ‘নির্দিষ্ট গুদামে না রেখে পণ্যগুলো এখানে কেন রাখা হল তা খতিয়ে দেখা হচ্ছে। ডিলারের কোন অনিয়ম পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

এ প্রসঙ্গে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা বলেন, ‘পণ্যগুলো বিতরণের জন্য সেখানে মজুদ করা হয় বলে জানান ডিলার। অন্য স্থান থেকে টিসিবির তেল বিক্রির অভিযোগও উঠেছে। সবকিছু খতিয়ে দেখা হচ্ছে। টিসিবির পণ্য নিয়ে অনিয়ম ছাড় দেওয়া হবে না।’

জানা যায়, সাগর ট্রেডার্স একটি বিতর্কিত প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের মালিক সাগরের বিরুদ্ধে এর আগে সরকারি গুদামের চাল নিয়ে চালবাজির অহরহ অভিযোগ রয়েছে। বিভিন্ন সময় সাগরের গুদাম থেকে সরকারি গুদামের চালও জব্দ করা হয়। এবার তাঁর প্রতিষ্ঠানেই মিললো ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) এসব পণ্য।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions