শিরোনাম
বিশ্বসেরা বিজ্ঞানীর তালিকায় ঢাবির ১০ শিক্ষক লেবাননে গত ২৪ ঘণ্টায় আরো ১০৫ জন নিহত দুই জমজ ভাইয়ে দ. আফ্রিকার বিপক্ষে আয়ারল্যান্ডের ইতিহাস হাসিনার এজেন্ডায় মাঠে শিল্পসচিব সরকারের ক্ষতি ৪শ’ কোটি টাকা,সৃষ্টি করা হচ্ছে কৃত্রিম সার সঙ্কট! ভারতকে বলছি, পাহাড়ে উস্কানি দিবেন না -হাফিজ প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে আওয়ামী লীগপন্থীরাই,অন্তবর্তীকালীন সরকারের ভাবমর্যাদা নষ্ট হওয়ার শঙ্কা দ্বৈত ভোটার নিয়ে বিপাকে ইসি,২০১৮ সালে ছিল ২ লাখ,বর্তমানে ৫ লাখ ছাড়িয়ে গেছে গ্রাহককে শোষণ করে হরিলুট সর্বাত্মক যুদ্ধের মুখে মধ্যপ্রাচ্য! লেবাননের পর ইয়েমেন ও সিরিয়ায় ইসরায়েলি হামলা হিজবুল্লাহপ্রধানকে হত্যার বদলার ঘোষণা ইরানের লেবাননের পর এবার ইয়েমেনে হামলা ইসরায়েলের

আবারও ক্যানসারে আক্রান্ত সাবিনা ইয়াসমীন, সিঙ্গাপুরে চলছে চিকিৎসা

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১২৮ দেখা হয়েছে

বিনোদন ডেস্ক:- আবারও ক্যানসারে আক্রান্ত হয়েছেন কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমীন। ফেব্রুয়ারির শুরুতেই চিকিৎসার জন্য তাঁকে নিয়ে যাওয়া হয়েছে সিঙ্গাপুরে। জানা গেছে, এবার মুখগহ্বরে বাসা বেঁধেছে ক্যানসারের জীবাণু। এরই মধ্যে শিল্পীর মুখে একটি সার্জারি হয়েছে। দ্রুত শুরু হবে রেডিওথেরাপি। আশা করা হচ্ছে, দ্রুতই সুস্থ হয়ে উঠবেন শিল্পী সাবিনা ইয়াসমীন। পরিবারের পক্ষ থেকে দোয়া চাওয়া হয়েছে তাঁর জন্য।

পারিবারিক সূত্রে জানা গেছে, গত বছরের শেষের দিক থেকেই অসুস্থ তিনি। চিকিৎসকের পরামর্শে বিভিন্ন টেষ্ট করানোর পর নিশ্চিত হওয়া যায়, শিল্পীর মুখগহ্বরে ফের ক্যানসার বাসা বেঁধেছে। এরপর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয় তাঁকে।

২০০৭ সালে প্রথম ওরাল ক্যানসারে আক্রান্ত হন সাবিনা ইয়াসমীন। সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের ন্যাশনাল ক্যানসার সেন্টারে চিকিৎসা হয়েছিল তাঁর। সেই বার ক্যানসার জয় করে দেশে ফিরে ছিলেন তিনি। সব যখন স্বাভাবিক হয়ে এসেছে, তখনই শিল্পীর জীবনে আরও একবার ছন্দপতন।

পাঁচ দশকেরও বেশি সময় ধরে গানের ভুবনে বিচরণ তাঁর। চলচ্চিত্রের গানের পাশাপাশি তিনি দেশাত্মবোধক গান থেকে শুরু করে উচ্চাঙ্গ, ধ্রুপদি, লোকসংগীত, আধুনিক বাংলাসহ নানা ধারার গান গেয়ে নিজেকে দেশের অন্যতম সেরা সংগীতশিল্পী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়ে তিনি ১৪টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন। শিল্পকলার সংগীত শাখায় অবদানের জন্য বাংলাদেশ সরকার তাঁকে দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা একুশে পদক এবং সর্বোচ্চ বেসামরিক রাষ্ট্রীয় সম্মাননা স্বাধীনতা পুরস্কারে ভূষিত করে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions