শিরোনাম
৩ কোটির ক্যাশ চেক দিয়ে ডিসির পদায়নের বিষয়টি ভিত্তিহীন প্রধান উপদেষ্টার বাসভবনের সাম‌নে ৩৫ প্রত্যাশীদের অবস্থান, টিয়ারশেল নিক্ষেপ উন্নয়নের অংশীদার হলেও ১৫ বছরে শ্রমিকরা ন্যায্য পারিশ্রমিক পাননি— দেবপ্রিয় ৩ বছরে উচ্চ শিক্ষা সম্পন্ন করা প্রায় ১৯ লাখ শিক্ষার্থীর অধিকাংশই বেকার দুই সচিব ও ৬ অতিরিক্ত সচিবকে ওএসডি ২০ হাজারের বেশি বাংলাদেশির পাসপোর্ট ফেরত দিলো ভারত সচিবালয়ে হট্টগোল,শাস্তি পাচ্ছেন ১৭ উপসচিব সাভারে শ্রমিকদের সঙ্গে যৌথবাহিনীর সংঘর্ষ, গুলিবিদ্ধ একজনের মৃত্যু বাংলাদেশি নাগরিকদের ভিসা নিয়ে অবস্থান জানাল ভারত ‘পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় সেনাবাহিনী সরকারকে সহযোগিতা করছে’

বান্দরবানের রুমায় অস্ত্রের মুখে ইউপি চেয়ারম্যানকে অপহরণ

রিপোর্টার
  • আপডেট সময় রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪
  • ২৫৩ দেখা হয়েছে

বান্দরবান:- বান্দরবানের রুমায় অস্ত্রের মুখে পাইন্দু ইউনিয়নের চেয়ারম্যান উহ্লামং মারমাকে অপহরণ করা হয়েছে। অপহরণের সাথে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চীন ন্যাসনাল ফ্রন্ট (কেএনএফ) সশস্ত্র সদস্যরা জড়িত থাকার দাবি চেয়ারম্যানের সফরসঙ্গীদের।

আজ রোববার বিকালে এ ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, রুমা উপজেলার পর্যটন স্পট ক্যাওক্রাডং পাহাড় এলাকা থেকে ফেরার পথে হারমুন পাড়া এলাকায় চান্দের গাড়ি থামিয়ে পাইন্দু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উহ্লামং মারমাকে অপহরণ করে সশস্ত্র সন্ত্রাসীরা।

অপহরণের পর চেয়ারম্যানের মুক্তিপণ বাবদ মোটা অংকের টাকা দাবি করেছে অপহরণকারীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক চেয়ারম্যানের কয়েকজন সফরসঙ্গী বলেন, প্রতিটি চান্দের গাড়িতে ১৮ জন করে দুটি গাড়ি নিয়ে ৩৬ জন রোববার সকালে তারা কেওক্রাডং একটি এনজিও প্রজেক্ট দেখতে যান। দুপুরে খাওয়া-দাওয়া শেষে রুমা উপজেলা সদরের উদ্দেশ্যে ফেরারপথে কেএনএফ সদস্যরা গাড়ীর গতিরোধ করে।

জলপাই রঙের সামরিক পোশাক পরিহিত ৭ জন সশস্ত্র কেএনএফের সদস্য চেয়ারম্যানকে অপহরণ করে নিয়ে যায়। অন্যদের ছেড়ে দেন। তবে কাউকে না বলার জন্য হুমকিও দেন সন্ত্রাসীরা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানার ওসি মো. শাহজাহান জানান, অপহরণের বিষয়টি শুনেছি। জেলা পুলিশের কার্যালয়ে একটি মিটিং শেষে আমি রুমায় এসেই কাজ শুরু করেছি। ঘটনাস্থলের ওখানে কোনো মোবাইল নেটওয়ার্ক নেই।

রুমার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবুল হক জানান, বগালেক-হারমুন পাড়ার মধ্যখানের একটা এলাকা থেকেই চেয়ারম্যানকে অপহরণের বিষয়টি জেনেছি। আইনশঙ্খলা বাহিনীর সদস্যরা ইতিমধ্যে কাজ শুরু করেছেন। অপহরণকারীরা মুক্তিপণও চেয়েছেন। মুক্তিপণ দিলে তারা ছেড়ে দেবে বলে শুনেছি।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions