অন্তর্বর্তীকালীন সরকারের দাবি ইউপিডিএফ’র,বিক্ষোভ-রোডমার্চ-অবরোধের কর্মসূচী ঘোষণা

রিপোর্টার
  • আপডেট সময় রবিবার, ৪ আগস্ট, ২০২৪
  • ৯১ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সভাপতি প্রসিত বিকাশ খীসা দেশে চলমান রাজনৈতিক সংকট নিরসনের জন্য অবিলম্বে পদত্যাগ করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের দাবি জানিয়েছেন।
শনিবার (৩ আগস্ট ২০২৪) সংবাদ মাধ্যমে প্রদত্ত বিবৃতিতে তিনি বলেন, ‘কোটা সংস্কার আন্দোলন দমনের জন্য শিশুসহ শতশত নিরস্ত্র মানুষকে খুন করার পর এ সরকারের ক্ষমতায় থাকার আর কোন নৈতিক ভিত্তি নেই। তিনি অবিলম্বে সরকারের পদত্যাগ দাবি করেন।
বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের দাবি ও অসহযোগ আন্দোলনের প্রতি সমর্থন ব্যক্ত করে প্রসিত খীসা বলেন, ‘সমতলে এসব ভয়াবহ হত্যাযজ্ঞ চালানোর অনেক আগে থেকে এই জালিম সরকার রাষ্ট্রীয়বাহিনীকে ব্যবহার করে পার্বত্য চট্টগ্রামে সেনা শাসন জারি রেখে জনগণের সকল মৌলিক অধিকার হরণ করে এবং বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠী সৃষ্টি করে শতশত মানুষকে খুন করেছে।’
তিনি কল্পনা চাকমার অপহরণসহ পাহাড় ও সমতলে সংঘটিত সকল হত্যাকান্ডের আন্তর্জাতিক তদন্তের দাবি জানান।
ইউপিডিএফ নেতা পার্বত্য চট্টগ্রামে পূর্ণ স্বায়ত্তশাসন না দিয়ে দেশে প্রকৃত গণতান্ত্রিক ও জনগণের সরকার কায়েম হতে পারেনা বলে মন্তব্য করেন।

বিবৃতিতে বলা হয় ইউপিডিএফ তাদের দাবির সমর্থনে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচীগুলো হলো- ৪ আগস্ট রবিবার পার্বত্য চট্টগ্রামের সকল জেলা ও উপজেলায় বিক্ষোভ সমাবেশ, ৫ আগস্ট ২০২৪ সোমবার: বিভিন্ন এলাকায় রোড মার্চ, ৬ আগস্ট মঙ্গলবার সড়ক ও নৌপথ অবরোধ।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর প্রচার বিভাগের নিরন চাকমা সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি ইমেইলে গনমাধ্যমের কাছে পাঠানো হয়েছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions