বায়তুল মোকাররমে পুলিশের কড়াকড়ি, আটক ৩

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ১৭ জুলাই, ২০২৪
  • ৪৪ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- কোটা বিরোধী আন্দোলনে নিহত শিক্ষার্থীদের গায়েবানা জানাজা বায়তুল মোকাররম মসজিদে আজ বুধবার (১৭ জুলাই) বাদ জোহর পড়ার ঘোষণা দিয়েছে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল। কিন্তু এর আগেই সেখানে কড়াকড়ি আরোপ করেছে পুলিশ।

সরেজমিনে দেখা গেছে, বায়তুল মোকাররম ও এর আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সকাল থেকে সেখানে সতর্ক দৃষ্টি রাখছে পুলিশ। এর মধ্যে মসজিদের উত্তর গেটে মাইক লাগানোর চেষ্টা করলে মাইকসহ তিনজনকে আটক করে পল্টন থানায় নিয়ে যায় পুলিশ। তবে বিষয়ে উপস্থিত পুলিশের কোনো কর্মকর্তা মন্তব্য করতে রাজি হননি।

উল্লেখ্য, গতকাল রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কর্মসূচির ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে মঙ্গলবার যারা নিহত হয়েছেন, তাদের জন্য আজ বুধবার বাদ জোহর সারা দেশে গায়েবানা জানাজা কর্মসূচি ঘোষণা করে দলটি। যুগপৎভাবে ঢাকায় বায়তুল মোকাররমের উত্তর গেটে এই কর্মসূচি পালিত হওযার কথা রয়েছে।

এর আগে গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতাদের সঙ্গে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠকে নেতৃত্ব দেন মির্জা ফখরুল। সেখানে তিনি বলেন, দেশবাসীকে সঙ্গে নিয়ে বড় আন্দোলনে যাব। পরে মির্জা ফখরুল যৌথ বিবৃতি তুলে ধরে বলেন, শিক্ষার্থীদের ন্যায্য দাবি মেনে নেওয়ার পরিবর্তে তাদের ওপর ঠান্ডা মাথায় গুলিবর্ষণ করা হয়েছে। হতাহতের সম্পূর্ণ দায় সরকারের। কেননা সরকারের উসকানিতে এমন পরিস্থিতি তৈরি করা হয়েছে। আমরা এই পরিকল্পিত রাষ্ট্রীয় সন্ত্রাসের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ২৪ ঘণ্টার মধ্যে সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানাই। অবিলম্বে কোটা ব্যবস্থা সংস্কারের ন্যায্য দাবি মেনে নেওয়ার আহ্বান জানাই।

বৈঠকে গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতা মাহমুদুর রহমান মান্না, সাইফুল হক, জোনায়েদ সাকি, শেখ রফিকুল ইসলাম বাবলু, হাসনাত কাইয়ুম, আবু ইউসুফ সেলিম এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions