শিরোনাম
সম্ভাব্য হিজবুল্লাহ প্রধানকে হত্যার কথা নিশ্চিত করল ইসরাইল বৃহস্পতিবারের মধ্যে নতুন রাষ্ট্রপতি চূড়ান্ত করা হবে: হাসনাত আব্দুল্লাহ সংসদ নির্বাচন কোন পদ্ধতিতে বঙ্গভবনে ঢোকার চেষ্টা বিক্ষোভকারীদের, আহত ৫ বাংলাদেশে দ্রুত নির্বাচন দেওয়ার ওপর জোর যুক্তরাষ্ট্রের সুস্থ আছেন প্রধান উপদেষ্টা বঙ্গভবনের সামনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা হাসনাত আব্দুল্লাহকে আহ্বায়ক করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কমিটি যে পর্যবেক্ষণে দেশত্যাগে বাধ্য করা হয় বিচারপতি সিনহাকে ‘কোনো একজন ব্যক্তি দ্বারা কোনো একটি দেশ বা জাতি তৈরি হয়নি’ ৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগ নিষিদ্ধের আলটিমেটাম

পাহাড় থেকে চীনে নারী পাচারকারীদের গ্রেফতারের দাবিতে রাঙ্গামাটিতে মানববন্ধন

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ১৫ জুলাই, ২০২৪
  • ৫৭ দেখা হয়েছে

রাঙ্গামাটি:-পার্বত্য চট্টগ্রাম থেকে চীনসহ বিভিন্ন দেশে নারী পাচারে জড়িত সিন্ডিকেট চক্রের সকলকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবিতে পার্বত্য জেলা রাঙ্গামাটিতে মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন।

পাহাড়ি বাঙালী সব সম্প্রদায়ের মানষের অংশগ্রহণে সোমবার সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বিগত ৫ বছরের অধিক সময় ধরে পার্বত্য চট্টগ্রাম থেকে একটি সংঘবদ্ধ চক্র পাহাড়ের হতদরিদ্র অসচেতন ও অশিক্ষিত পরিবারগুলোকে চিহ্নিত করে তাদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে অসহায় মেয়েদের চীনসহ বিভিন্ন দেশে পাচার করে আসছে।

বিভিন্ন গণমাধ্যমের কারণে সেটি এখন প্রকাশ পেয়েছে। পাচার হওয়া নারীরা হুমকির মুখে পড়েছে। পাহাড় থেকে নারী পাচার চক্র এটি এখনই রোধ করতে হবে। এখনই এ পাচারকারীদের রোধ করা না গেলে পার্বত্য চট্টগ্রাম বড় সংকটের মুখে পড়বে।

এসকল ঘটনায় এখনো বড় বড় মাফিয়া চক্রের সদস্য ধরা পড়েনি। তাদের ধরে এ জঘন্য কাজ যারা করছে তাদের শিকড় নির্মুল করতে হবে। না হলে এরা আবার মাথা গজিয়ে উঠবে বলেও মন্তব্য করেছেন বক্তারা।

শিক্ষাবিদ শিশির চাকমার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য নিরূপা দেওয়ান, রাঙ্গামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সিএইচটি উইমেন্স রিসোর্স নেটওয়ার্কের সমন্বয়ক আইনজীবী সুস্মিতা চাকমা, শিক্ষক আনন্দ জ্যোতি চাকমা, বাংলাদেশ মহিলা পরিষদের নেত্রী আইনজীবী পারভীন আক্তার, সমাজকর্মী প্রীতিময় চাকমা, নবাশীষ চাকমা। মানববন্ধনে সঞ্চালনা করেন মুকুল কান্তি ত্রিপুরা ও কেয়া চাকমা।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions