শিরোনাম
বঙ্গভবনের সামনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা হাসনাত আব্দুল্লাহকে আহ্বায়ক করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কমিটি যে পর্যবেক্ষণে দেশত্যাগে বাধ্য করা হয় বিচারপতি সিনহাকে ‘কোনো একজন ব্যক্তি দ্বারা কোনো একটি দেশ বা জাতি তৈরি হয়নি’ ৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগ নিষিদ্ধের আলটিমেটাম পদ ছাড়তে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টা সময় দিলেন আন্দোলনকারীরা সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান এখন লন্ডনে, আমিরাতে আরও ৩০০ বাড়ির সন্ধান শাহবাগে না, সভা-সমাবেশ করতে হবে সোহরাওয়ার্দী উদ্যানে বান্দরবানে ভিক্টরী টাইগার্সের ৫৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন পাহাড়ে ফসলের নায্যমূল্য পাচ্ছেন না প্রান্তিক চাষীরা, কমেছে মিষ্টি কুমড়ার ফলন রাঙ্গামাটিতে সহিংসতার ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ প্রদান

রাঙ্গামাটির মুগ্ধতার সড়ক গাছে গাছে সাজবে

রিপোর্টার
  • আপডেট সময় রবিবার, ৭ জুলাই, ২০২৪
  • ৭১ দেখা হয়েছে

রাঙ্গামাটি:-‘বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশে’ এই স্লোগানকে সামনে রেখে দুর্নীতি দমন কমিশন রাঙ্গামাটি সমন্বিত জেলা কার্যালয় ও বন বিভাগ রাঙ্গামাটি অঞ্চলের যৌথ আয়োজনে রাঙ্গামাটিতে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে।

রবিবার দুপুরে ‘মুগ্ধতার সড়ক’ নামে পরিচিতি পাওয়া রাঙ্গামাটি কাপ্তাই সংযোগ সড়কের ‘আই লাভ রাঙ্গামাটি’ পয়েন্টে কর্মসূচির উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটির সাংসদ দীপংকর তালুকদার এমপি।

এতে আরো উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা, রাঙ্গামাটি ৩০৫ পদাতিক ব্রিগেডের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সোহেল আহমেদ, জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান, রাঙ্গামাটি সদর জোনের জোন কমান্ডার লে. কর্নেল এরশাদ হোসেন চৌধুরী, পুলিশ সুপার মীর আবু তৌহিদসহ জেলার বিভিন্ন দপ্তরের উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ।

সভায় বক্তারা বলেন, রাঙ্গামাটিকে প্রকৃতি তার সৌন্দর্য উজাড় করে দিয়েছে। এই সৌন্দর্যকে বৃদ্ধি করার জন্য এবং পরিবেশ ও জলবায়ু পরিবর্তনের ক্ষতি থেকে দেশকে রক্ষা করার জন্য বৃক্ষরোপণের কোনও বিকল্প নেই। রাঙ্গামাটি কাপ্তাই সংযোগ সড়কটির সৌন্দর্য ইতিমধ্যেই সারাদেশে ছড়িয়ে পড়েছে। এই সড়কের সৌন্দর্য বৃদ্ধি এবং পরিবেশের উন্নয়নের জন্য এই সড়কের পাঁচ কিলোমিটার জায়গা জুড়ে বিভিন্ন বনজ, ফলজ ও ঔষুধী গাছ রোপণ করা হচ্ছে। এই গাছগুলোই একদিন রাঙ্গামাটিকে সারাদেশের মানুষের কাছে তুলে ধরবে।
সড়কটির একপাশে পাহাড় একপাশে কাপ্তাই হ্রদ হওয়াতে এটি পর্যটকদের আকৃষ্ট করে। কিন্তু ইদানিংকালে অনেক রিসোর্ট-কটেজ গড়ে উঠছে। এগুলো যাতে হ্রদ-পাহাড়ের সৌন্দর্য উপভোগে কোন বাধার সৃষ্টি না করে সেভাবে তৈরি করার ওপর জোর দেন তিনি দীপংকর।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions