আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাবলুর সম্পত্তি ক্রোকের আদেশ

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৭ জুন, ২০২৪
  • ৬৪ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু ও তার স্ত্রীর নামে থাকা ১৭ টি দলিলে স্থাবর সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছেন পঞ্চগড়ের সিনিয়র স্পেশাল জজ আদালত। একই সাথে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের তেঁতুলিয়া শাখায় তার ব্যাংক হিসাবটি অবরুদ্ধ করার আদেশ দেয়া হয়েছে।

বুধবার (২৬ জুন) বিকেলে পঞ্চগড় সিনিয়র স্পেশাল জজ আাদালতের বিচারক গোলাম ফারুক এই আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, দুর্নীতি দমন কমিশনের করা একটি অভিযোগের পরিপ্রেক্ষিতে তেতুঁলিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলুর সম্পত্তির তথ্য চাওয়া হয় দুদকের দিনাজপুর সমন্বিত জেলা কার্যালয় থেকে।

পরে ২০২০ সালের ২৯ অক্টোবর দুদকের ওই কার্যালয়ে দাখিলকৃত সম্পদ বিবরণীতে তার নিজ নামে ৮৩ লাখ ৯৭ হাজার টাকার স্থাবর সম্পদ ও ২৬ লাখ ১১ হাজার টাকার অস্থাবর সম্পদের মালিকানার তথ্য দেন ডাবলু।

ওই তথ্য বিবরণীতে ১৩ লাখ ৩৬ হাজার ৫২ টাকার সম্পদের তথ্য গোপন ও ৭৯ লাখ ৭২ হাজার ৫৫৫ টাকা মূল্যের জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন ও ভোগদখলের তথ্য পায় দুর্নীতি দমন কমিশন।

গত ১ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশনের ঠাকুরগাঁও সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আজমির শরিফ মারজী তেতুঁলিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলুর বিরুদ্ধে জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন ও ভোগ দখল করার অভিযোগে দুর্নীতি দমন আইনের ২০০৪ এর ২৬(২), ও ২৭(১) ধারায় একটি নিয়মিত মামলা রুজু করেন। পরে ৮ ফেব্রুয়ারি পঞ্চগড়ের সিনিয়র স্পেশাল জজ আদালতে মামলাটি স্থানান্তর করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও দুর্নীতি দমন কমিশনের ঠাকুরগাঁও সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইমরান হোসেন গত ১২ জুন আদালতে কাজী মাহমুদুর রহমান ডাবলুর নামে ১৬টি দলিলে ও তার স্ত্রীর নামে একটি দলিলে থাকা ১৫ একর সাড়ে ১০ শতক জমি ক্রোক এবং রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ডাবলুর নামে থাকা একটি অ্যাকাউন্ট জব্দের আবেদন করেন। এরই পরিপ্রেক্ষিতে আদালত বুধবার (২৬ জুন) কাজী মাহমুদুর রহমান ডাবলুর ও তার স্ত্রীর স্থাবর সম্পদের দলিল ক্রোক ও ব্যাংক হিসাব অবরুদ্ধ করার আদেশ দেন।

ওই মামলার পাবলিক প্রসিকিউটর হাবিবুল ইসলাম বলেন, ‘মামলাটি চলমান রয়েছে। এই অবস্থায় তিনি যেন উল্লিখিত সম্পত্তি বেচাকেনা বা হস্তান্তর না করতে পারেন এজন্য মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে এই আদেশ দিয়েছেন আদালত।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions