শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচন,প্রথম ধাপে বিনা ভোটে ২৬ প্রার্থী নির্বাচিত রাঙ্গামাটির ৪ উপজেলা পরিষদের নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ রাঙ্গামাটিতে বৃহস্পতিবার সড়ক ও নৌপথ অবরোধ–ইউপিডিএফ পাহাড়ে আগর বাগান বাড়লেও বাজার ব্যবস্থাপনার অভাব মিটার নেই, সংযোগ নেই তবুও বিদ্যুৎ বিল ৬ লাখ ৬৯ হাজার টাকা চুয়েটের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় কাপ্তাই সড়ক অবরোধ, বিক্ষোভ ‘রূপান্তর’ বিতর্ক: জোভান-মাহিসহ ৬ জনের বিরুদ্ধে মামলার আবেদন খান ইউনিসের এক গণকবরেই মিলল ৩০০ লাশ কেন্দ্রের নির্দেশ উপেক্ষা করে নির্বাচনে বিএনপির ৩৮ জন বান্দরবানে ব্যাংক ডাকাতি: রুমা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে

বান্দরবানে সড়ক দুর্ঘটনায় হতাহতদের পরিচয় মিলেছে

রিপোর্টার
  • আপডেট সময় রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪
  • ১২৬ দেখা হয়েছে

বান্দরবান:- বান্দরবানের রুমা উপজেলার সদর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের দার্জিলিং পাড়ায় পর্যটকবাহী একটি জিপ খাদে পড়ে দুই নারী পর্যটক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১১ পর্যটক। শনিবার (২০ জানুয়ারি) সকাল ১১টায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহত ব্যক্তিরা হলেন ঢাকার বাসিন্দা ফিরোজা খাতুন (৫৩) ও জয়নব (২৪)।
আহত ১১জন হলেন- রাফান (১২), ঊষসী নাগ (১৫), ডা. জবা রায় (৪৫), মাহফফুা ইসলাম রুপা (৪৫), আমেনা বেগম (৬০), তাহমিনা তানজীম তালুকদার (১৯), তাননিম (২১) , রিজভী (৩৪), আঞ্জুমান হক (৩৫), ইতু (১৬) এবং স্বর্ণা (২৩)।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুল হক স্বাক্ষরিত সড়ক দুর্ঘটনা সংক্রান্ত এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
সূত্রে জানা যায়, হতাহত পর্যটকরা ‘নারীর চোখে বিশ্ব দেখা’ ভ্রমণ সংগঠনের সদস্য। ৫৭ জনের দলটি ৫টি জিপে করে ১৯ জানুয়ারি (শুক্রবার) বান্দরবানের কেওক্রাডং ভ্রমণে গিয়েছিল। ফেরার পথে (২০ জানুয়ারি) দুপুরে দুর্ঘটনায় পড়ে তাদের একটি গাড়ি।

এদিকে দুর্ঘটনার সংবাদ পেয়ে স্থানীয় জনসাধারণ, রুমা ফায়ার সার্ভিস, পুলিশ, সেনাবাহিনী ও উপজেলা প্রশাসনের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এসময় ঘটনাস্থলে ২জন পর্যটকের মৃত্যু হয়।

এদিকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া গুরুতর আহত ১১জনকে উন্নত চিকিৎসার জন্য দুপুর ১টায় সেনাবাহিনীর অ্যাম্বুলেন্সে করে বান্দরবান হাসপাতালে পাঠানো হলে তার মধ্যে ৫ জনকে বিকেলে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এদিকে ৬জন এখনো সদর হাসপাতালে জরুরি বিভাগে চিকিৎসাধীন এবং তাদের মধ্যে গুরুতর আহত আরও কয়েকজনকে চট্টগ্রাম পাঠানোর কথা জানান বিশেষজ্ঞ চিকিৎসকরা।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন দুর্ঘটনার সংবাদ নিশ্চিত করে জানান, ঢাকা থেকে বেড়াতে আসা ৫৭ জনের একটি দল ৫টি জিপ নিয়ে ১৯ জানুয়ারি (শুক্রবার) সকালে রুমা উপজেলার বগালেক যায়। পরে তারা শনিবার (২০ জানুয়ারি) বগালেক থেকে কেওক্রাডং ভ্রমণ শেষে বান্দরবান সদরে ফেরার পথে বগালেক-কেওক্রাডং সড়কের দার্জিলিং পাড়ায় একটি জিপ দুর্ঘটনায় পড়ে এবং ঘটনাস্থলে দুই পর্যটক নিহত ও ১১ জন আহত হয়।

জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন আরও জানান, আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য এবং নিহতদের মরদেহ ঘটনাস্থল থেকে উদ্ধার করে সন্ধ্যায় বান্দরবান সদর হাসপাতাল মর্গে নিয়ে যায় পুলিশ।

এদিকে দুর্ঘটনার সংবাদ পেয়ে বান্দরবান সদর হাসপাতালে আহতদের দেখতে ছুটে যান ৩০০ নম্বর আসনের সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক ফজলুর রহমান সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions