শিরোনাম
উত্তপ্ত তিন পার্বত্য জেলা, যা জানালো আইএসপিআর রাঙ্গামাটিতে পরিবহন ভাঙচুরের প্রতিবাদে যানবাহন চলাচল বন্ধ ঘোষণা পরিস্থিতি পর্যবেক্ষণে আজ পাহাড়ে আচ্ছেন তিন উপদেষ্টা অশান্ত পার্বত্য চট্টগ্রাম নিহত ৪ লেবানন থেকে ইসরায়েলে ১৭ হামলা দলে বিশৃঙ্খলা রোধে স্মার্ট অ্যাকশনে তারেক রহমান,আগামী সপ্তাহে ৩ জেলায় সমাবেশ সাবেক মন্ত্রী ও এমপিদের বিরুদ্ধে সাড়ে ৭শ মামলা,রাঙ্গামাটি,বান্দরবানসহ ছয় জেলায় এখনো মামলা হয়নি দেশের ৩ অঞ্চলে হিট ওয়েভের শঙ্কা চট্টগ্রামে হাতকড়া পরে ফিরল সাবেক এমপি ফজলে করিম খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি,অর্ধশতাধিক দোকানপাটে আগুন

সব জায়গায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দেয়া ঠিক হবেনা: মির্জা ফখরুল

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৩ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- দেশের সব জায়গায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দেয়া ঠিক হবেনা উল্লেখ্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগির বলেন, ম্যাজিস্ট্রেসি পাওয়ার সেসব এলাকায় দেয়া দরকার যেগুলো নিয়ন্ত্রণ বাইরে চলে গেছে। যে-সব এলাকা শান্তিপূর্ণ রয়েছে রাজনৈতিক নেতারা নিয়ন্ত্রণ করছেন সেখানে ম্যাজিস্ট্রেসি পাওয়ার দিয়ে নতুন সমস্যা সৃষ্টি করা সমীচীন বা বুদ্ধিমানের কাজ হবেনা। এ সরকারকে বিষয়টি পূর্ণ বিবেচনা করা প্রয়োজন।

বৃহস্পতিবার সকালে ঠাকুরগাঁও প্রেসক্লাব হলরুমে জেলা বিএনপি আয়োজিত ফ্যাসিস্ট শেখ হাসিনা পতনের আন্দোলনে শহিদদের পরিবার এবং আহতদের সাথে সাক্ষাৎ ও সাহায্যকরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অন্তর্বর্তী সরকারের কাছে হাসিনার বিচার চেয়ে মির্জা ফখরুল বলেন, ৭১ সালে যুদ্ধ করেছিলাম পাকিস্তানের সাথে ২৪ সালে যুদ্ধ করতে হল দেশের একটি রাজনৈতিক দলের সাথে। স্বৈরাচার হাসিনা ২০১২ সাল থেকে আমাদের উপর নির্যাতন করা হয়েছে। ৭০০ বেশি মানুষকে গুম করা হয়েছে। হাজার হাজার মানুষকে হত্যা করা হয়েছে। বেগম খালেদা জিয়া, তারেক রহমানসহ সাধারণ মানুষের নামে মিথ্যা মামলা দিয়ে নিঃস্ব করা হয়েছে। তাদের আমলে ঠাকুরগাঁওয়ে ৯ জনকে হত্যা করেছে।

তিনি বলেন, সকলের অংশগ্রহণের মাধ্যমে আমরা একটি নির্বাচন চাই। আগামীতে একটি গণতান্ত্রিক রাষ্ট্র ও পার্লামেন্ট দেখতে চাই। যাতে রাজনীতিবিদেরা কাজ করতে পারেন রাজনৈতিক অবস্থা ফিরে আসে। সেই সাথে আন্দোলনে শহিদ পরিবার ও আহতদের কর্মসংস্থানের ব্যবস্থা করার দাবি জানান তিনি।

এসময় আন্দোলনে ঠাকুরগাঁওয়ে ৪টি শহিদ পরিবার ও ২৯ জন আহত সদস্যকে ১৫ লাখ টাকা আর্থিক অনুদান দেয়া হয়। এতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions