শিরোনাম
কেএনএফ মানে বম নই’ বম মানেই কেএনএফ নই–লালপ্যাক থার বম ‘ঢাকার বেইলী রোডে কমপ্লেক্স করে দেয়া আর পার্বত্য চুক্তি বাস্তবায়ন এক নয়- ঊষাতন তালুকদার বান্দরবানে নিহত ৩ কেএনএফ সদস্যের মরদেহ গ্রহণ করেনি পরিবার খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে স্থগিত ২ কেন্দ্রের ভোট ২৯ মে বান্দরবানে ২ কোটি টাকার আফিমসহ নারী গ্রেপ্তার ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ চলছে নকল ডায়াবেটিস টেস্টিং স্ট্রিপ এক সপ্তাহের মধ্যে ধ্বংসের নির্দেশ ইরানের প্রেসিডেন্ট নিহত ৫ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা সচিবদের জন্য বাবুর্চি ও প্রহরী বাবদ ৩২ হাজার টাকার নতুন সুবিধা বাংলাদেশের ঘরের মানুষ এখন ‘শত্রু’! যুক্তরাষ্ট্রের সঙ্গে প্রথম টি ২০ ম্যাচ আজ

সাবেক আইজিপি বেনজীরকে গ্রেপ্তারের দাবিতে সিলেটে গণজমায়েত

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
  • ৪৬ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদকে গ্রেপ্তারের দাবিতে সিলেটে গণজমায়েত ও মিছিল হয়েছে। বেনজীরের বিরুদ্ধে অভিযাগ দায়েরের কারণে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের ‘প্রাণনাশের শঙ্কা’ তৈরি হওয়ায় গ্রেপ্তারের দাবি করা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) বেলা ২টায় সিলেট নগরের কোর্ট পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে দুর্নীতিমুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটি। পরে নগরে মিছিল বের করা হয়।

দুর্নীতিমুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট নাসির উদ্দিনের সভাপতিত্বে ও কেন্দ্রীয় সদস্য রফিকুল ইসলাম শিতাবের পরিচালনায় গণজমায়েতে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র সহসভাপতি ইকবাল হোসেন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মামুন রশীদ, সাংগঠনিক সম্পাদক ডা. অরুণ কুমার দেব, প্রচার সম্পাদক মীর আব্দুর করিম পাখি মিয়া, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, ফোরামের মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক মুশাহিদ আহমদ, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক চিনু রঞ্জন তালুকদার প্রমুখ।

গণজমায়েতে বক্তারা ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তার পাশে দেশবাসীকে দাঁড়ানোর আহবান জানিয়ে বলেন, ’৫২ প্রেরণা, মহান ’৭১-এর মুক্তিযুদ্ধের চেতনা প্রায় ১৮ কোটি গণমানুষের প্রাণের দাবি হচ্ছে দুর্নীতিমুক্ত বাংলাদেশ। এই সংগঠন ১৯৯৮ সাল থেকে সিলেট পুণ্যভূমি হতে দেশের বড় বড় দুর্নীতি ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে গণআন্দোলন করে যাচ্ছে। দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার আন্দোলনের সঙ্গে যুক্ত হয়েছেন বৃহত্তর সিলেটের গৌরবময় সন্তান ও জীবন্ত কণ্ঠস্বর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপি।

বক্তারা বলেন, ‘সভায় গণমাধ্যমে আসা সাবেক আইজিপি বেনজীর আহমদের অস্বাভাবিক সম্পদের খবরে দেশবাসী আজ হতবাক।’ এ বিষয়ে মহামান্য হাইকোর্টের আদেশের প্রতি মোবারকবাদ জানিয়ে সভায় বক্তারা বলেন, ‘মহামান্য হাইকোর্ট বলেছেন, সরকারি চাকরিজীবীদের জন্য সম্পদ বিবরণী আইন থাকা প্রয়োজন। এটি এই সময়ে খুবই প্রাসঙ্গিক।’

প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জননেতা মকসুদ হোসেন বলেন, ‘সোনার বাংলাকে হিরার বাংলায় পরিণত করতে হলে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতি রোধে সংবিধানে থাকা ন্যায়পাল নিয়োগ ও তাদের বিষয় সম্পত্তির হিসাব সরকারের নিকট জমা দেওয়ার বিধান বাধ্যতামূলক করতে হবে।

তিনি বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের গাড়ির তেলে বছরে ২ কোটি টাকার জ্বালানি ব্যয়। রাশিয়ার সরকারের কাছ থেকে ৩ লাখ টন গম আমদানি বাবদ গচ্ছা ২৬ কোটি টাকা। মোবাইল এমএফএস ব্যবহার করে ডিজিটাল হুন্ডির মাধ্যমে ৩ মাসে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে পাচারকৃত অর্থ উদ্ধার। সনদ বাণিজ্যে জড়িত থাকার দায়ে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের স্ত্রী শাহেলা পারভীনের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতকরণ ও বোর্ড চেয়ারম্যানসহ জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে সরকার ঘোষিত দুর্নীতির ইশতেহার বাস্তবায়ন দেখতে চায় দেশবাসী।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions