শিরোনাম
ইরানের প্রেসিডেন্টেনকে পরিকল্পিত হত্যা না দুর্ঘটনা তদন্ত শুরু রাইসি’র নিরাপত্তা নিয়েই প্রশ্ন যে কারণে জেনারেল আজিজের নিষেধাজ্ঞায় চাঞ্চল্য জেনারেল আজিজ এবং অল দ্য প্রাইম মিনিস্টার’স ম্যান বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে তোফাইল জয়ী রাঙ্গামাটির কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নাছির উদ্দীন জয়ী বান্দরবানের লামায় মোস্তফা জামাল চেয়ারম্যান, প্রদীপ ও নাজমা ভাইস চেয়ারম্যান নির্বাচিত খাগড়াছড়ির তিন উপজেলায় সদরে দিদারুল,পানছড়িতে চন্দ্র দেব চাকমা, দীঘিনালায় ধর্মজ্যোতি চাকমা নির্বাচিত রাঙ্গামাটির রাজস্থলীতে উবাচ,কাপ্তাইয়ে নাছির, বিলাইছড়িতে বীরোত্তম তঞ্চঙ্গ্যা চেয়ারম্যান নির্বাচিত সাবেক সেনাপ্রধানের ওপর নিষেধাজ্ঞায় খুশির কিছু নেই: ফখরুল

রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলা নির্বাচনে নারী এমপির ভাই এবারও চেয়ারম্যানপ্রার্থী

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ১ মে, ২০২৪
  • ৪৪২ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- রাঙ্গামাটির সংরক্ষিত মহিলা সংসদ-সদস্য (এমপি) জ্বরতী তঞ্চঙ্গ্যার বড়ভাই বীরুত্তম তঞ্চঙ্গ্যা এবারও বিলাইছড়ি উপজেলার চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করছেন। তিনি গত নির্বাচনে আঞ্চলিক দল জনসংহতি সমিতির (জেএসএস) সমর্থনে ওই উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। জয় নিয়ে এবারও দৃঢ় আশাবাদ তার। এবার একমাত্র প্রতিদ্বন্দ্বী তার সঙ্গে লড়ছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অভিলাষ তঞ্চঙ্গ্যা।

তবে এবারও জেএসএস সমর্থনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানা গেছে। তবে তা সত্য নয় উল্লেখ করে বীরুত্তম তঞ্চঙ্গ্যা বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী। আমার কোনো দলের সমর্থন নেই। এবার নির্বাচনেও আমার অবস্থান খুবই ভালো। কোনো প্রকার বিরূপ প্রভাব না থাকলে জয়ের ব্যাপারে আমি শতভাগ নিশ্চিত।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় মন্ত্রী, এমপিদের আত্মীয়স্বজন কেউ এবারের উপজেলা নির্বাচনে অংশ নিতে পারবেন না বলে ঘোষণা দিয়েছেন। কিন্তু বিলাইছড়ি উপজেলা চেয়ারম্যান প্রার্থী বীরুত্তম তঞ্চঙ্গ্যা রাঙ্গামাটির সংরক্ষিত আসনের মহিলা এমপি জ্বরতী তঞ্চঙ্গ্যার বড়ভাই। তাই এ ক্ষেত্রে নির্বাচনে কোনো প্রভাব পড়ার আশঙ্কা দেখছেন কি না-সে ব্যাপারে জানতে চাইলে বীরুত্তম তঞ্চঙ্গ্যা বলেন, আমার বোন আওয়ামী লীগের দলীয় এমপি। তার সঙ্গে আমার কোনো সম্পর্কও নেই। তাছাড়া আমার বোন আমার নির্বাচনি এলাকার ভোটারও না। তাই আমার নির্বাচন নিয়ে তার কোনো সম্পর্ক নেই। সে হলো রাঙ্গামাটি সদর উপজেলার বাসিন্দা।
রাঙ্গামাটির মহিলা এমপি জ্বরতী তঞ্চঙ্গ্যা বলেন, আমার ভাই বীরুত্তম তঞ্চঙ্গ্যা নির্বাচন করছেন সত্য। তবে নির্বাচন নিয়ে তার সঙ্গে আমার কোনো কথা নেই। দলীয় মন্ত্রী, এমপিদের কোনো আত্মীয়স্বজন, ভাই বা বোন উপজেলা নির্বাচন করতে পারবেন না-প্রধানমন্ত্রীর এমন ঘোষাণায় এ ধরনের কোনো বিধিবিধান বা নিষেধ আছে কি না, তা আমার জানা নেই।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions