শিরোনাম
আওয়ামী লীগের সাংগঠনিক দুর্বলতা প্রকাশ্যে,পাল্টাপাল্টি দোষারোপ বিশ্ববিদ্যালয়গুলো খোলার আগে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনার উদ্যোগ কোটা সংস্কার আন্দোলন চিকিৎসাধীন তিনজনের মৃত্যু, নিহত বেড়ে ২০৬,ছুটির দিনেও রাজধানী ফাঁকা এএসআই মোক্তাদিরের ওপর নৃশংসতায় স্তব্ধ পরিবার সারা দেশে অভিযান,এলাকা ভাগ করে ‘ব্লক রেইড’ ‘গুলি আর কারা করবে, আমরা নিরস্ত্র ছিলাম’-মিফতাহ সিদ্দিকী ‘এত মৃত্যু দেখে কেউ চুপ থাকতে পারে না’ কোটা বিক্ষোভ দমনের পর প্রান্তসীমায় বাংলাদেশ,ক্রাইসিস গ্রুপের রিপোর্ট নতুন নির্বাচন দাবি ড. ইউনূসের গণতন্ত্রে রাষ্ট্রের মালিক জনগণ ফেসবুক খুলবে কবে? এই মাধ্যম এখন আন্তর্জাতিকভাবে জাতিসংঘ ঘোষিত মৌলিক মানবাধিকার

শ্রীলঙ্কার বোলিং কোচ হলেন আকিব জাভেদ

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ১৬ মার্চ, ২০২৪
  • ৭৮ দেখা হয়েছে

স্পোর্টস ডেস্ক:- পেস বোলিং কোচ হিসেবে পাকিস্তানের সাবেক পেসার আকিব জাভেদকে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা। আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাকে দায়িত্ব দিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

আকিবকে স্বল্প-মেয়াদে নিয়োগের বিষয়টি শনিবার বিবৃতিতে জানায় লঙ্কানরা। দ্রুত সময়ের মধ্যে কাজ শুরু করতে আগামী সপ্তাহেই শ্রীলঙ্কায় যাওয়ার কথা বিশ্বকাপজয়ী এই ক্রিকেটারের।

পিএসএলে দল লাহোর কালান্দার্সে ২০১৭ সাল থেকে প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন আকিব। তার কোচিংয়ে টানা দুই (২০২২ ও ২০২৩) আসরে পাকিস্তানের ঘরোয়া এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের শিরোপা জিতেছে লাহোর। এবার অবশ্য তলানিতে থেকে শেষ করেছে আসর।

পাকিস্তানের বোলিং কোচ হিসেবেও কাজ করেছেন ৫১ বছর বয়সী আকিব। দেশটির ২০০৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা দলের কোচিং প্যানেলে ছিলেন তিনি।

সংযুক্ত আরব আমিরাতের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন আকিব। তার সময়েই দলটি ওয়ানডে মর্যাদা পায় ও ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে। এছাড়া ২০০৪ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা পাকিস্তান দলের কোচ ছিলেন তিনি।

১৯৯২ বিশ্বকাপ জয়ী পাকিস্তান দলের সদস্য আকিব ১৯৮৮ থেকে ১৯৯৮ পর্যন্ত পাকিস্তানের হয়ে ১৬৩ ওয়ানডে ও ২২ টেস্ট খেলেছেন। পেস বোলিংয়ে আন্তর্জাতিক ক্রিকেটে নিয়েছেন ২৩৬ উইকেট।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions