শিরোনাম
বিশ্ববিদ্যালয়গুলো খোলার আগে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনার উদ্যোগ কোটা সংস্কার আন্দোলন চিকিৎসাধীন তিনজনের মৃত্যু, নিহত বেড়ে ২০৬,ছুটির দিনেও রাজধানী ফাঁকা এএসআই মোক্তাদিরের ওপর নৃশংসতায় স্তব্ধ পরিবার সারা দেশে অভিযান,এলাকা ভাগ করে ‘ব্লক রেইড’ ‘গুলি আর কারা করবে, আমরা নিরস্ত্র ছিলাম’-মিফতাহ সিদ্দিকী ‘এত মৃত্যু দেখে কেউ চুপ থাকতে পারে না’ কোটা বিক্ষোভ দমনের পর প্রান্তসীমায় বাংলাদেশ,ক্রাইসিস গ্রুপের রিপোর্ট নতুন নির্বাচন দাবি ড. ইউনূসের গণতন্ত্রে রাষ্ট্রের মালিক জনগণ ফেসবুক খুলবে কবে? এই মাধ্যম এখন আন্তর্জাতিকভাবে জাতিসংঘ ঘোষিত মৌলিক মানবাধিকার দেশব্যাপী সাঁড়াশি অভিযান ৫৫০ মামলা ৬ হাজারের বেশি গ্রেপ্তার

নিপুণ এখন কী করবেন

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৫৩ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গত নির্বাচন নিয়ে কম আলোচনা-বিতর্ক হয়নি। সাধারণ সম্পাদক পদ নিয়ে আইনি লড়াই পর্যন্ত দেখেছেন দেশের মানুষ। নানা বিতর্ক পেরিয়ে সাধারণ সম্পাদকের চেয়ার সামলেছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। এবার সংগঠনটির ২০২৪-২৫ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ১৯শে এপ্রিল অনুষ্ঠিত হবে। ইলিয়াস কাঞ্চন (সভাপতি) ও নিপুণ আক্তার (সাধারণ সম্পাদক) একই প্যানেল থেকে গত নির্বাচনে অংশ নেন। কিন্তু অনেকেই মনে করছে এ দুই বছর সুযোগ পেলেও চলচ্চিত্রের জন্য উল্লেখযোগ্য কিছু করতে পারেনি এই প্যানেল। মত পার্থক্যের কারণে কমিটির মেয়াদ শেষ পর্যায়ে আসার পর নিজের পদ থেকে অব্যাহতি চেয়ে চিঠি দেন সহ-সম্পাদক ও চিত্রনায়ক সাইমন সাদিক। অনেক সিনিয়র শিল্পীও অসন্তোষ প্রকাশ করেছেন কাঞ্চন-নিপুণ নির্বাচিত কমিটি নিয়ে। শোনা যাচ্ছে, আগামী নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করবেন সাইমন সাদিক। যদিও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

অন্যদিকে ইলিয়াস কাঞ্চন জানিয়ে দিয়েছেন, আগামী নির্বাচনে অংশ নেবেন না তিনি। এর আগে সংসদ সদস্য ও নায়ক ফেরদৌসকে সভাপতি করে কমিটি করার ইঙ্গিত দিয়েছিলেন নিপুণ। কিন্তু ফেরদৌস সাফ জানিয়েছেন তিনি শিল্পী সমিতির নির্বাচন করবেন না। অন্যদিকে ডিপজলও গঠন করতে চলেছেন আলাদা কমিটি। সবমিলিয়ে শিল্পী সমিতির নির্বাচন নিয়ে বেশ কোণঠাসা অবস্থায় রয়েছেন নিপুণ। একদিকে ইলিয়াস কাঞ্চন সরে দাঁড়িয়েছেন। অন্যদিকে জানা গেছে, সাইমনসহ বর্তমান কমিটির আরও কয়েকজনও এবার সরে দাঁড়াতে পারেন। এমন অবস্থায় প্রশ্ন উঠেছে, নিপুণ তাহলে এখন কী করবেন! জানা গেছে, তিনি এখন নতুন সভাপতির খোঁজে রয়েছেন। সিনিয়র কোনো শিল্পীকে সভাপতি করে এবার কমিটি সাজানোর পরিকল্পনা তার।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions