শিরোনাম
৩ কোটির ক্যাশ চেক দিয়ে ডিসির পদায়নের বিষয়টি ভিত্তিহীন প্রধান উপদেষ্টার বাসভবনের সাম‌নে ৩৫ প্রত্যাশীদের অবস্থান, টিয়ারশেল নিক্ষেপ উন্নয়নের অংশীদার হলেও ১৫ বছরে শ্রমিকরা ন্যায্য পারিশ্রমিক পাননি— দেবপ্রিয় ৩ বছরে উচ্চ শিক্ষা সম্পন্ন করা প্রায় ১৯ লাখ শিক্ষার্থীর অধিকাংশই বেকার দুই সচিব ও ৬ অতিরিক্ত সচিবকে ওএসডি ২০ হাজারের বেশি বাংলাদেশির পাসপোর্ট ফেরত দিলো ভারত সচিবালয়ে হট্টগোল,শাস্তি পাচ্ছেন ১৭ উপসচিব সাভারে শ্রমিকদের সঙ্গে যৌথবাহিনীর সংঘর্ষ, গুলিবিদ্ধ একজনের মৃত্যু বাংলাদেশি নাগরিকদের ভিসা নিয়ে অবস্থান জানাল ভারত ‘পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় সেনাবাহিনী সরকারকে সহযোগিতা করছে’

বান্দরবানে ধর্ষণের ঘটনায় পিতার যাবজ্জীবন কারাদণ্ড

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২২০ দেখা হয়েছে

বান্দরবান:- বান্দরবানের লামায় নিজ মেয়েকে ধর্ষণের ঘটনায় পিতা মো. চোবাহার জোমাদারকে (৩৫) যাবজ্জীবন কারাদণ্ড ও নগদ এক লাখ টাকা জরিমানা করেছে নারী ও শিশু দমন ট্রাইবুনাল আদালত।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে নারী ও শিশু দমন ট্রাইবুনালের বিচারক জেবুন্নাহার আয়েশা এই রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্ত হলেন, চোবাহার জোমাদার (৩৫) লামার রূপসীর পাড়া ইউনিয়নে টিয়ারঝিড়ি এলাকায় সোলাইমান জোমাদার ছেলে।

এজাহার সূত্রে জানা যায়, মো. চোবাহান জোমাদার সাথে হালিমা বেগমের বিয়ে হয়। বিয়ে পর তাদের ঘরে মেয়ে আখি আক্তার (ছন্দ নাম) জন্ম নেন। পরবর্তীতে বিভিন্ন কারণের চোবাহান জমোদারের সাথে হালিমা বেগমের বিয়ে বিচ্ছেদ হয়ে যায়। কয়েক বছর আখি আক্তার (ছন্দ নাম) তার মায়ের সাথে থাকার পর বাবা চুবাহান জোমাদার বাড়ীতে এসে বসবাস করতে থাকেন। সেই সুযোগে পিতা চুবাহান জোমাদার নিজ আপন মেয়ে আখি আক্তারকে (ছন্দ নাম) ২০১৮ সালে ১৯ মে সন্ধ্যা সাতটায় নিজ বাড়ীতে ধর্ষণ করে। পরে ঘটনার জানাজানি হলে আখি আক্তারের (ছন্দ নাম) মামা মো. রবিউল ইসলাম ৪ সেপ্টেম্বর লামা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(১) ধারায় মামলা দায়ের করেন।

এদিকে সাত বছর পর ঘটনাটির প্রমাণিত হওয়ায় আসামি পিতা মো. চোবাহার জোমাদারকে যাবজ্জীবন কারাদণ্ড ও নগদ এক লাখ টাকা জরিমানার আদেশ দেয় নারী ও শিশু দমন ট্রাইবুনাল আদালত।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনাকারী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্পেশাল পাবলিক প্রসিকিউটর এডভোকেট বাসিংথুয়াই মারমা সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাটির সত্যতা প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেছে আদালত।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions