শিরোনাম
বঙ্গভবনের সামনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা হাসনাত আব্দুল্লাহকে আহ্বায়ক করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কমিটি যে পর্যবেক্ষণে দেশত্যাগে বাধ্য করা হয় বিচারপতি সিনহাকে ‘কোনো একজন ব্যক্তি দ্বারা কোনো একটি দেশ বা জাতি তৈরি হয়নি’ ৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগ নিষিদ্ধের আলটিমেটাম পদ ছাড়তে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টা সময় দিলেন আন্দোলনকারীরা সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান এখন লন্ডনে, আমিরাতে আরও ৩০০ বাড়ির সন্ধান শাহবাগে না, সভা-সমাবেশ করতে হবে সোহরাওয়ার্দী উদ্যানে বান্দরবানে ভিক্টরী টাইগার্সের ৫৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন পাহাড়ে ফসলের নায্যমূল্য পাচ্ছেন না প্রান্তিক চাষীরা, কমেছে মিষ্টি কুমড়ার ফলন রাঙ্গামাটিতে সহিংসতার ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ প্রদান

লেবানন থেকে শান্তিরক্ষীদের অবিলম্বে সরিয়ে নিতে বললেন নেতানিয়াহু

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ১৪ অক্টোবর, ২০২৪
  • ২৯ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- লেবাননে নিয়োজিত শান্তিরক্ষীদের অবিলম্বে সরিয়ে নিতে জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের প্রতি আহ্বান জানিয়েছে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

নেতানিয়াহু এক ভিডিও বার্তায় এই কথা বলেন।সোমবার (১৪ অক্টোবর) সংবাদ মাধ্যম টাইমস অব ইসরাইল প্রকাশ করে।সংবাদমাধ্যমটি বলছে,ওই ভিডিও বার্তায় নেতানিয়াহু জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুন্তেরিসকে সব শান্তিরক্ষীদের সরিয়ে নিতে বলেছেন।

জাতিসংঘের শান্তিরক্ষীরা জানিয়েছে, সম্প্রতি ইসরাইলের সেনাবাহিনী তাদের একাধিক ঘাঁটি, এমনকি নাকুরাতে সদর দফতরে হামলা করেছে। এতে কয়েকজন শান্তিরক্ষী আহত হয়েছেন। যা নিয়ে ইসরাইলের বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়েছে লেবাননে জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীতে অবদান রাখা ফ্রান্স, তুরস্ক, ইন্দোনেশিয়া, আয়ারল্যান্ড, চীন, ভারত, ইতালি, বাংলাদেশ এবং যুক্তরাজ্যসহ ৪০টি দেশ।

তবে এসবের উল্টো সুর নেতানিয়াহুর। তার মতে, শান্তিরক্ষীদের প্রত্যাহার না করে জাতিসংঘ হিজবুল্লাহর কাছে জিম্মি হয়ে পড়েছেন।

নেতানিয়াহু বলেছেন, ইসরাইলের সেনাবাহিনী বারবার এটি বলে আসছে। কিন্তু একাধিকবার প্রত্যাখ্যান করা হয়েছে। হিজবুল্লাহ সন্ত্রাসীরা যাতে করে শান্তিরক্ষীদের মানব-ঢাল হিসেবে ব্যবহার করতে পারে সেজন্য এমনটি করা হচ্ছে।

ওই বক্তব্যে ইংরেজিতে নেতানিয়াহু বলেন, মহাসচিব, জাতিসংঘের শান্তিরক্ষীদের ক্ষতিকর অবস্থা থেকে সরিয়ে নেন। এটি এখনই করতে হবে, অবিলম্বে।

নেতানিয়াহু আরও বলেছেন, শান্তিরক্ষীদের প্রত্যাহার না করার আপনার (মহাসচিব) সিদ্ধান্তের ফলে তারা হিজবুল্লাহর হাতে জিম্মি হয়ে পড়ছে। এই বিপদজ্জনক পরিস্থিতি থেকে তাদের ও আমাদের সেনাদের জীবন রক্ষা করুন।

শান্তিরক্ষীদের আহত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন নেতানিয়াহু। তিনি বলেছেন, এমন কিছু যাতে না ঘটে সেজন্য ইসরাইল চেষ্টা করছে। কিন্তু সহজ ও একমাত্র উপায় হলো তাদেরকে বিপদজ্জনক এলাকা থেকে সরিয়ে নেওয়া।

নেতানিয়াহু আরো বলেন, শান্তিরক্ষীদের মানব-ঢাল হিসেবে ব্যবহারের জন্য ইসরাইলের নয়, হিজবুল্লাহর সমালোচনা করা উচিত ইউরোপীয় নেতাদের।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions