অসহায় পাহাড়িদের মাঝে বিনামূল্যে খাবার ও চিকিৎসা সেবা সেনাবাহিনীর

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩৫ দেখা হয়েছে

বান্দরবান:- বান্দরবানের থানচি উপজেলার দুর্গম পাহাড়ে অবস্থানরত অসহায়, হতদরিদ্র জুমিয়া শিশু, কিশোর-কিশোরী, নারী-পুরুষের মাঝে উন্নত মানের পুষ্টিকর খাদ্য, ঔষধসহ বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালের কুহ্রা ম্রো পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন নির্মাণাধীন ভবনের একটি ক্লাস রুমে দিনব্যাপী এ সেবা প্রদান করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর ১৬ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের তত্ত্বাবধানে বাকলাইপাড়া সাব জোন সেনা ক্যাম্পের এর আয়োজন করে।

থানচি সদর ইউনিয়নের দুর্গম ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্য ও কুংহ্লা পাড়া বাসিন্দা রিংকো ম্রো বলেন, আমাদের দুর্গম অঞ্চলে এপ্রিল মাসের কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সদস্যরা সোনালী ব্যাংক ডাকাতি ও টাকার লুট কর্মকাণ্ড শুরু পর থেকে জীবনযাত্রার মান ব্যাহত হয়। পরে এই অঞ্চলের মানুষজন চিকিৎসা সেবা সহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হতে থাকে। তখন থেকেই ধারাবাহিকভাবে সেনাবাহিনী প্রতিনিয়ত এই অঞ্চলের বাসিন্দাদের জীবন-যাত্রার মান উন্নয়নের জন্য প্রয়োজনীয় নানা পদক্ষেপের পাশাপাশি মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করছে।

পুষ্টিকর খাদ্য ও বিনামূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প পরিচালনা করেন, বাকলাই পাড়া সেনা সাব জোনের আবাসিক চিকিৎসক ক্যাপ্টেন সালমান মেহেদী অংকণ। এসময় সাব জোন অধিনায়ক মেজর মহিবুল্লাহ সাদী, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোহাম্মদ নাজমুল হোসেন উপস্থিত ছিলেন।

এসময় মেজর মহিবুল্লাহ সাদী বলেন, বিনামূল্যে চিকিৎসা সেবার মাধ্যমে পার্বত্য দুর্গম এলাকায় সাধারণ জনগণের মধ্যে চিকিৎসা সেবা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

ক্যাপ্টেন সালমান মেহেদি অংকণ বলেন, প্রাতাপাড়া, বাকলাই পাড়া, কুংলাই পাড়া, কাইথন পাড়া, বাশিরাম পাড়া ও আশেপাশের অন্যান্য পাড়ার মোট শতাধিক পরিবারের মাঝে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ ঔষধ সেবা প্রদান করা হয়েছে। এছাড়াও আগত সেবা গ্রহণকারী গ্রামের মানুষজনকে দুপুরের মানসম্মত পুষ্ঠি খাদ্য মধ্যাহ্ন ভোজের আপ্যায়ন করা হয়েছে। এই পাড়াগূলোতে বসবাসরত জনগণের জীবন যাপনের মান উন্নয়নের বাংলাদেশ সেনাবাহিনী প্রতিনিয়ত বিভিন্ন ধরনের মানবিক সাহায্য ও সহযোগিতা সরবরাহ করে যাচ্ছে এবং অব্যাহত থাকবে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions