শিরোনাম
ইউএনও’র বাসভবনে বান্ডিল বান্ডিল পোড়া টাকার ভিডিও ভাইরাল বিএনপি নেতার চাঁদাবাজি বন্ধে মানববন্ধন ১৮৭ পুলিশ কর্মকর্তাকে সন্ত্রাসী বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা পার্বত্য জেলা পরিষদগুলো পুনর্গঠন না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি বৈষম্যবিরোধী ছাত্রদের তিন পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠন না হওয়ায় কার্যত স্থবির তিন পার্বত্য জেলার উন্নয়ন প্রকল্প শ্রমিক অসন্তোষে পোশাকশিল্পে ক্ষতি ৪৮০০ কোটি টাকা: বিজিএমইএ আ. লীগ নিষিদ্ধসহ ২৩ দফা দাবি এলডিপির খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে ১৮ বছর পর সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসানো হবে: চট্টগ্রামে আসিফ মাহমুদ বান্দরবানে সাঙ্গু নদীতে রথ উৎসর্গের মধ্য দিয়ে শেষ হলো বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমা

কোটা আন্দোলন ঘিরে সংঘাতে নিহত-আহতদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশের দাবি সিপিবি’র

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ২৪ জুলাই, ২০২৪
  • ৫৩ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে এ পর্যন্ত প্রায় দুই শতাধিক ছাত্র-জনতা নিহত ও কয়েক হাজার মানুষের আহত হওয়ার খবর নানা মাধ্যমে এসেছে উল্লেখ করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতারা বলছেন, নিহত, আহতদের পূর্ণাঙ্গ তালিকা এবং আহতদের প্রকৃত অবস্থা দেশবাসী জানতে চায়। এই তালিকা প্রকাশের দাবিও জানায় দলটি।

বুধবার এক বিবৃতিতে এসব কথা বলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মোহাম্মদ শাহ আলম এবং সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স।

নেতারা বলেন, এই আন্দোলনে জীবন দানকারীদের দেশবাসী ভুলবে না। তাদের সংগ্রামের অনুপ্রেরণায় নিজেদের অধিকার আদায়, সরকারের পদত্যাগ, চলমান দুঃশাসনের অবসান ও ব্যবস্থা বদলের সংগ্রাম গড়ে তুলতে হবে।

তারা বলেন, একদিকে আয় কমে যাওয়া আর অন্যদিকে নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। দুর্নীতি-লুটপাটকারীদের ভয়াবহ চিত্র, পাচারের টাকা ও ব্যাংক ডাকাত-ঋণখেলাপিদের খবর প্রকাশিত হতে থাকলেও তা চাপা পড়ে যাচ্ছে। গ্রাম শহরের শ্রমজীবী মেহনতি মানুষের দুঃসহ জীনের খবর গুরুত্ব পাচ্ছে না। ইন্টারনেট, সামাজিক যোগাযোগ মাধ্যম উন্মুক্ত করা হয়নি। প্রচারমাধ্যমে নানা ধরনের নিষেধাজ্ঞা চলছে। নীতিহীন, ক্ষমতাশ্রয়ী, দুর্বৃত্তায়িত রাজনীতি, লুটপাটের অর্থনীতি আজ এই সংকট তৈরি করেছে। এ অবস্থায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে নিজেদের দাবিতে ঐক্যবদ্ধ হয়ে, নীতিনিষ্ঠ বাম গণতান্ত্রিক রাজনৈতিক বলয়কে শক্তিশালী করতে হবে।

বিবৃতিতে বাম গণতান্ত্রিক দলসমূহের কর্মসূচি সফল করতে দেশবাসীর প্রতি আহ্বানও জানান নেতারা।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions