শিরোনাম
বঙ্গভবনের সামনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা হাসনাত আব্দুল্লাহকে আহ্বায়ক করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কমিটি যে পর্যবেক্ষণে দেশত্যাগে বাধ্য করা হয় বিচারপতি সিনহাকে ‘কোনো একজন ব্যক্তি দ্বারা কোনো একটি দেশ বা জাতি তৈরি হয়নি’ ৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগ নিষিদ্ধের আলটিমেটাম পদ ছাড়তে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টা সময় দিলেন আন্দোলনকারীরা সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান এখন লন্ডনে, আমিরাতে আরও ৩০০ বাড়ির সন্ধান শাহবাগে না, সভা-সমাবেশ করতে হবে সোহরাওয়ার্দী উদ্যানে বান্দরবানে ভিক্টরী টাইগার্সের ৫৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন পাহাড়ে ফসলের নায্যমূল্য পাচ্ছেন না প্রান্তিক চাষীরা, কমেছে মিষ্টি কুমড়ার ফলন রাঙ্গামাটিতে সহিংসতার ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ প্রদান

আরও সাত রাজনৈতিক দল ও জোটের সঙ্গে বসবেন প্রধান উপদেষ্টা

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ১৬ অক্টোবর, ২০২৪
  • ৪২ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- সংস্কার প্রক্রিয়া কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায় সে বিষয়ে রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করছে সরকার। ইতিমধ্যে বেশ কয়েকটি দলের সঙ্গে সংলাপ করেছে প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসের নেতৃৃত্বাধীন সরকার। তারই ধারাবাহিকতায় আগামী শনিবার আরও ৭টি রাজনৈতিক দল ও জোটের সঙ্গে বসবে সরকার। মঙ্গলবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় প্রধান উপদেষ্টার প্রেস উইং। এ সময় উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ মজুমদার বলেন, সংস্কারের বিষয়ে শনিবার আবারো রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করবেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। তিনি বলেন, রাষ্ট্র সংস্কারের প্রক্রিয়া এগিয়ে নিতে অন্তর্বর্তীকালীন সরকার রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছে। গত সপ্তাহে একটি সংলাপ হয়েছে বেশ কয়েকটি দলের সঙ্গে। তার ধারাবাহিকতায় শনিবার আরও কয়েকটি রাজনৈতিক দলগুলোর সঙ্গে আবারো সংলাপ করবে সরকার। আবুল কালাম আজাদ মজুদমদার বলেন, সংলাপের আমন্ত্রণ জানানো হয়েছে গণফোরাম, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, লেবার পার্টি, ১২ দলীয় জোট, জাতীয় মুক্তি কাউন্সিল, বিজেপিকে। আরও দুই একটি রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হতে পারে। এ সময় তিনি বলেন, দ্রব্যমূল্য নিয়ে সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ আছে। সেটাকে সহনীয় পর্যায়ে আনতে কয়েকটি পদক্ষেপ নেয়া হয়েছে। ডিমের আমদানি শুল্ক ২০ শতাংশ ও ভোজ্য তেলের আমদানি শুল্ক ৫ শতাংশ কমিয়ে আনার সিদ্ধান্ত হয়েছে। উৎপাদন ও সরবরাহ মূল্য সংযোজন কর প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে।

ভোক্তা অধিকারের কার্যালয়ে ডিমের সরবরাহকারী, ব্যবসায়ী, আড়তদারদের একটি বৈঠক হয়েছে। সেখানে সিদ্ধান্ত হয়েছে আড়তদাররা সরাসরি খামারি থেকে ডিম কিনবেন। যাতে ডিমের দাম কিছুটা কমে আসে। এ ছাড়া কৃষি বিপণন অধিদপ্তর রাজধানীর ২০টি জায়গায় সুলভ মূল্যে ১০টি পণ্য বিক্রি শুরু করেছে। পরবর্তীতে এর স্পট আরও বাড়ানো হবে। তিনি বলেন, ৯৯ শতাংশ গার্মেন্টস খোলা রয়েছে। যেগুলো বন্ধ রয়েছে সেগুলো নানাবিধ কারণে বন্ধ রয়েছে। শ্রমিক অসন্তোষ অনেকটা কেটে গেছে। জাতীয় পার্টিকে সংলাপে ডাকা হবে কিনা এমন প্রশ্নে আবুল কালাম আজাদ মজুমদার জানান, এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। এটা চলমান প্রক্রিয়া, পরে এ নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এ সময় আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, শুধু গার্মেন্টস নয় যেকোনো জায়গায় কেউ চাঁদা চাইলে পুলিশকে অবহিত করার অনুরোধ করা হয়েছে। পুলিশ ব্যবস্থা নেবে। তাদেরকে সরকার থেকে সেরকম নির্দেশনা দেয়া হয়েছে। যিনি এর সঙ্গে জড়িত তাকে যেন শক্ত হাতে দমন করা হয়। এ সময় প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম, সহকারী প্রেস সচিব সুচিস্মিতা তিথি ও নাঈম আলী উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions