১২৭ রানে শেষ বাংলাদেশের ইনিংস

রিপোর্টার
  • আপডেট সময় রবিবার, ৬ অক্টোবর, ২০২৪
  • ২৭ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- টেস্টে ভরাডুবির হতাশার পর ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ভালো কিছু করে দেখানোর লক্ষ্য ছিল বাংলাদেশ দলের। সে লক্ষ্যে টস হেরে ব্যাটিংয়ে এসে বড় সংগ্রহ করে দেখানোর কথা শান্তদের। কিন্তু প্রথম সে লক্ষ্যেই ব্যর্থ তারা। প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বোলিংয়ের সামনে রীতিমতো অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশের ক্রিকেটাররা।

রোববার (৬ অক্টোবর) ভারত ও বাংলাদেশের মধ্যকার প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে ভারত বল করার সিদ্ধান্ত নেয়। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারের এক বল আগে শেষ বাংলাদেশের ইনিংস। সংগ্রহ সব উইকেট হারিয়ে ১২৭ রান। দলের পক্ষে মেহেদী হাসান মিরাজ করেন সর্বোচ্চ ৩৫ রান।

ইনিংসের শুরুতেই বাংলাদেশে আবারও ব্যাটিং ব্যর্থতার পরিচয় দেয়। ওপেনার লিটন দাস প্রথম বলেই চার মারলেও পরের বলে আউট হন।

অন্য ওপেনার পারভেজ হোসেন ইমনকে শুরু থেকেই নার্ভাস মনে হচ্ছিল। হার্দিক পান্ডিয়ার বলে একটি ছক্কা হাঁকিয়ে আত্মবিশ্বাস ফিরে পাওয়ার চেষ্টা করলেও ৮ রানের বেশি আসেনি তার ব্যাট থেকে।

পাওয়ার প্লের শেষ ওভারে প্রথমবার বল হাতে তুলে নেন ভারতের গতিদানব মায়াঙ্ক যাদব এবং আন্তর্জাতিক টি-টোয়েন্টি অভিষেকে একটি মেডেন ওভার করেন। পাওয়ার প্লের শেষে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ২ উইকেটে ৩৯ রান।

বাংলাদেশের ভরসার প্রতীক তাওহিদ হৃদয় টেস্ট ধাঁচে খেলে ১৮ বলে মাত্র ১২ রান করতে পেরেছেন। এরপর ক্রিজে আসেন মাহমুদউল্লাহ, কিন্তু অভিজ্ঞতাসম্পন্ন এই ব্যাটার মায়াঙ্ক যাদবকে অভিষেক উইকেট উপহার দিয়ে ১ রান করে ফেরেন।

এরপর জাকের আলি অনিকও বিশেষ কিছু করতে না পেরে ৮ রানে বোল্ড হন বরুণ চক্রবর্তীর হাতে। ৫৭ রানে বাংলাদেশের ৫ উইকেট পড়ে যায়।

এমন পরিস্থিতিতে নাজমুল হোসেন শান্ত এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং চালিয়ে যান। মেহেদী হাসান মিরাজের সঙ্গে ষষ্ঠ উইকেটে প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও শান্ত ১২তম ওভারে ওয়াশিংটন সুন্দরের বলে ক্যাচ দিয়ে আউট হন। তার সংগ্রহ ছিল ২৭ রান।

রিশাদ হোসেন ঝোড়ো ব্যাটিং শুরু করেছিলেন, প্রথম বলেই ছক্কা মেরে ইঙ্গিত দিয়েছিলেন বড় ইনিংসের, কিন্তু ৫ বল খেলে ১১ রানে থেমে যান। এরপর তাসকিন আহমেদ এবং মিরাজ ২৩ রানের জুটি গড়লেও তাসকিন ১২ রান করে রান আউট হন। শেষদিকে শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান দ্রুত আউট হলে বাংলাদেশ অলআউট হয় ১২৭ রানে।

মিরাজ একপ্রান্ত ধরে রেখে ৩২ বলে অপরাজিত ৩৫ রান করেন, তবে তার এ লড়াই বাংলাদেশকে বিপদ থেকে উদ্ধার করতে পারেনি।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions