শিরোনাম
৩ কোটির ক্যাশ চেক দিয়ে ডিসির পদায়নের বিষয়টি ভিত্তিহীন প্রধান উপদেষ্টার বাসভবনের সাম‌নে ৩৫ প্রত্যাশীদের অবস্থান, টিয়ারশেল নিক্ষেপ উন্নয়নের অংশীদার হলেও ১৫ বছরে শ্রমিকরা ন্যায্য পারিশ্রমিক পাননি— দেবপ্রিয় ৩ বছরে উচ্চ শিক্ষা সম্পন্ন করা প্রায় ১৯ লাখ শিক্ষার্থীর অধিকাংশই বেকার দুই সচিব ও ৬ অতিরিক্ত সচিবকে ওএসডি ২০ হাজারের বেশি বাংলাদেশির পাসপোর্ট ফেরত দিলো ভারত সচিবালয়ে হট্টগোল,শাস্তি পাচ্ছেন ১৭ উপসচিব সাভারে শ্রমিকদের সঙ্গে যৌথবাহিনীর সংঘর্ষ, গুলিবিদ্ধ একজনের মৃত্যু বাংলাদেশি নাগরিকদের ভিসা নিয়ে অবস্থান জানাল ভারত ‘পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় সেনাবাহিনী সরকারকে সহযোগিতা করছে’

উন্নয়নের অংশীদার হলেও ১৫ বছরে শ্রমিকরা ন্যায্য পারিশ্রমিক পাননি— দেবপ্রিয়

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
  • ১২ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- গত ১৫ বছরে উন্নয়ন হলেও দেশের সাধারণ জনগণ বা শ্রমজীবী মানুষ তাদের ন্যায্য হিসাব পাননি বলে উল্লেখ করেছেন বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) সম্মাননীয় ফেলো ও শ্বেতপত্র প্রণয়ন কমিটির প্রধান ড. দেবপ্রিয় ভট্টাচার্য।

তিনি বলেন, পারিশ্রমিকের সঙ্গে অন্যান্য সুবিধাও দেয়া হয়নি। এছাড়া কলকারখানা বন্ধ হলেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরের পরিকল্পনা কমিশনের নাজিয়া সালমা ভবনের হলরুমে এসব কথা বলেন শ্বেতপত্র প্রণয়ন কমিটির প্রধান ড. দেবপ্রিয়।

তিনি বলেন, শ্বেতপত্র প্রণয়ন কমিটির কাজ অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় আমরা তরুণ ব্যবসায়ী বা উদ্যোক্তাদের সঙ্গে বৈঠক করেছি। আমাদের তরুণ প্রজন্মের ব্যবসায়ীদের প্রত্যাশা ও সমস্যাগুলো কী সেই বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তারই ধারাবাহিকতায় আজ আমরা বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করেছি। তাদের সমস্যার কথা শুনেছি।

এর আগে বৈঠকে বসেন শ্বেতপত্র প্রণয়ন কমিটির সদস্যরা। এসময় সিপিডির সম্মাননীয় ফেলো ড. মোস্তাফিজুর রহমানসহ শ্বেতপত্র কমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions