চকরিয়ায় সেনা কর্মকর্তাকে হত্যার ঘটনায় ৬ জন আটক

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৫ দেখা হয়েছে

কক্সবাজার:- কক্সবাজারের চকরিয়া উপজেলায় ডাকাত প্রতিরোধ অভিযানের সময় সেনা কর্মকর্তাকে হত্যার ঘটনার সঙ্গে সরাসরি জড়িত ৬ জনকে আটক করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

গত ২৪ সেপ্টেম্বর রাত আনুমানিক ০৩টার দিকে ডাকাত প্রতিরোধ অভিযানে বাংলাদেশে সেনাবাহিনীর লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন (২৩) শহিদ হন।

পরে ওই এলাকায় চিরুনি অভিযান পরিচালনা করে বাংলাদেশ সেনাবাহিনী ঘটনার সাথে সংশ্লিষ্ট ০৬ জনকে আটক করে।

আটককৃতরা হলো, মো. বাবুল প্রকাশ (৪৪), মো. হেলাল উদ্দিন (৩৪), মো. আনোয়ার হাকিম (২৮), মো. আরিফ উল্লাহ (২৫), মো. জিয়াবুল করিম (৪৫) এবং মো. হোসেন (৩৯)।

আটককৃত সন্ত্রাসীদের নিকট থেকে ২টি দেশীয় আগ্নেয়াস্ত্র, বিভিন্ন ধরনের ১১ রাউন্ড গুলি, হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি ছুরি, একটি পিকআপ এবং একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটককৃতদের মধ্যে ০৪ জন প্রত্যক্ষভাবে সংঘটিত অপরাধের সাথে জড়িত ছিল এবং অবশিষ্ট ২ জন তথ্য দিয়ে সহায়তা করেছে।

আটককৃতদের মধ্যে মো. বাবুল প্রকাশ এই ঘটনার মূল অর্থ যোগান দাতা। এছাড়াও সে লেফটেন্যান্ট তানজিমকে প্রাণঘাতী ছুরিকাঘাত করে বলে প্রাথমিক স্বীকারোক্তি প্রদান করে।

অন্যান্য আটককৃতদের মধ্যে ডাকাত দলের সেকেন্ড ইন কমান্ড মো. হেলাল উদ্দিন, গাড়ি চালক মো. আনোয়ার হাকিম, সশস্ত্র সদস্য মো. আরিফ উল্লাহ এবং তথ্য দাতা মো. জিয়াবুল করিম ও মো. হোসেন এ ঘটনার সাথে নিজেদের সরাসরি সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। ডাকাত দলের অন্যান্য জড়িত সদস্যদের গ্রেফতারের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, আটককৃত ০৬ জনকে চকরিয়া থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে এবং সেনা সদস্য বাদী হয়ে চকরিয়া থানায় মামলা দায়ের এর কার্যক্রম চলমান রয়েছে।

এদিকে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনজুরুল কাদের ভুঁইয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন নিহতের ঘটনায় থানায় এখনো মামলা দায়ের করা হয়নি।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions