শিরোনাম
উত্তপ্ত তিন পার্বত্য জেলা, যা জানালো আইএসপিআর রাঙ্গামাটিতে পরিবহন ভাঙচুরের প্রতিবাদে যানবাহন চলাচল বন্ধ ঘোষণা পরিস্থিতি পর্যবেক্ষণে আজ পাহাড়ে আচ্ছেন তিন উপদেষ্টা অশান্ত পার্বত্য চট্টগ্রাম নিহত ৪ লেবানন থেকে ইসরায়েলে ১৭ হামলা দলে বিশৃঙ্খলা রোধে স্মার্ট অ্যাকশনে তারেক রহমান,আগামী সপ্তাহে ৩ জেলায় সমাবেশ সাবেক মন্ত্রী ও এমপিদের বিরুদ্ধে সাড়ে ৭শ মামলা,রাঙ্গামাটি,বান্দরবানসহ ছয় জেলায় এখনো মামলা হয়নি দেশের ৩ অঞ্চলে হিট ওয়েভের শঙ্কা চট্টগ্রামে হাতকড়া পরে ফিরল সাবেক এমপি ফজলে করিম খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি,অর্ধশতাধিক দোকানপাটে আগুন

রাঙ্গামাটির লংগদুতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫৬ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- রাঙ্গামাটির লংগদু উপজেলার মাইনীমুখ ইউনিয়নের গাথাঁছড়া এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত আব্দুল করিম (১৮) এর লাশ উদ্ধার হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে কাপ্তাই লেকের উপরে ঝুলে থাকা তারের নিচে দিয়ে বোট চালিয়ে যাওয়ার সময় তিনি বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে পানিতে পড়ে যান।

বারো ঘণ্টা নিখোঁজ থাকার পরে আজ (সোমবার) সকাল সাড়ে আটটার দিকে জেলা সদর হইতে আসা ফায়ার সার্ভিসের ডবুরী দল ও স্থানীয় সাহায্যকারীদের সহায়তায় উদ্ধার হয়।

নিহত আব্দুল করিম ৪ নং বগাচতর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড মারিশ্যারচর অফিসটিলা এলাকার বাসিন্দা নুর মোহাম্মদের সন্তান।

উক্ত ঘটনায় এলাকাবাসীর ক্ষোভ প্রকাশ করে বলেন, বিদ্যুতের বিপজ্জনক লাইন এত বড় টানা দিয়ে পানির সামান্য উপর দিয়ে নিয়ে যাওয়া অত্যন্ত ঝুঁকিপূর্ণ। বিদ্যুৎ বিভাগের উদাসীনতায় এরকম দুর্ঘটনা প্রতিনিয়ত ঘটছে। মাত্র এক বছর আগেও এই জায়গার অত্যন্ত কাছাকাছি পানির উপরে ঝুলে থাকা আরেকটি বিদ্যুতের লাইনে বোট আরোহী একজন নিহত হন। অথচ এখন পর্যন্ত বিদ্যুৎ উন্নয়ন কর্তৃপক্ষ কোন কার্যকরী পদক্ষেপ নেয়নি।

এ ব্যাপারে উপজেলা আবাসিক প্রকৌশলী জনাব সাগর এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা ইতোমধ্যেই তদন্ত করে খোঁজখবর নিয়েছি। এর সুষ্ঠু সমাধানের লক্ষ্যে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো।

লংগদু ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর স্টেশন অফিসার জনাব সূর্য আলো চাকমা বলেন, ডুবুরি দল না থাকায় জেলা সদর হতে ডুবুরি দল আনতে হয়েছে। লংগদু ফায়ার স্টেশনে ডুবুরি দল থাকলে উদ্ধার কাজ আরো দ্রুত করা সম্ভব হতো ।

তিনি আরও বলেন, লংগদু উপজেলা যেহেতু নদীবিধৌত, তাই এই স্টেশনে ডুবুরি দল অন্তর্ভুক্ত করা অত্যন্ত জরুরি। তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে এই ব্যাপারে অবহিত করবেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions