শিরোনাম
উত্তপ্ত তিন পার্বত্য জেলা, যা জানালো আইএসপিআর রাঙ্গামাটিতে পরিবহন ভাঙচুরের প্রতিবাদে যানবাহন চলাচল বন্ধ ঘোষণা পরিস্থিতি পর্যবেক্ষণে আজ পাহাড়ে আচ্ছেন তিন উপদেষ্টা অশান্ত পার্বত্য চট্টগ্রাম নিহত ৪ লেবানন থেকে ইসরায়েলে ১৭ হামলা দলে বিশৃঙ্খলা রোধে স্মার্ট অ্যাকশনে তারেক রহমান,আগামী সপ্তাহে ৩ জেলায় সমাবেশ সাবেক মন্ত্রী ও এমপিদের বিরুদ্ধে সাড়ে ৭শ মামলা,রাঙ্গামাটি,বান্দরবানসহ ছয় জেলায় এখনো মামলা হয়নি দেশের ৩ অঞ্চলে হিট ওয়েভের শঙ্কা চট্টগ্রামে হাতকড়া পরে ফিরল সাবেক এমপি ফজলে করিম খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি,অর্ধশতাধিক দোকানপাটে আগুন

রাঙ্গামাটি মেডিকেল কলেজে স্থায়ী ক্যাম্পাসের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪০ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- রাঙ্গামাটিতে স্থায়ী ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন রাঙ্গামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে সকাল ১০টা থেকে মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস’র সামনে জড়োসড়ো হতে থেকে শিক্ষার্থীরা। পরবর্তীতে অস্থায়ী ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সমনে এসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, এক দশকের পরেও ক্যাম্পাস ভাড়া, মেডিকেল শিক্ষায় লজ্জা। শিক্ষা ও স্বাস্থ্যসেবার মানোন্নয়নে রাঙ্গামাটি মেডিকেল বঞ্চিত হয়ে আসছে। স্বাস্থ্য শিক্ষা বাঁচাতে, আমাদের ন্যায্য অধিকার স্থায়ী ক্যাম্পাস চাই। আমরা প্রতি বছরই আশ্বাস পেয়ে আসছি যে আমাদের ক্যাম্পাস তৈরি করা হবে। কিন্তু প্রকৃত পক্ষে এখনো এর বাস্তবায়ন আমারা দেখিনি। আগের বছর আমাদের প্রত্যেক ব্যাচে শিক্ষার্থী ছিলো ৫০জন, কিন্তু এ বছর থেকে তা বেড়ে দাঁড়িয়েছে ৭৫ জনে। অথচ দেখা যায় আমাদের প্রত্যেকটি শ্রেণি কক্ষ ৫০ জনও ক্যারি করতে পারে না। ২০১৪ সালে আমাদের সাথে আরও ৫টি মেডিকেল কলেজ হয়েছে। কিন্তু তাদের প্রত্যেকটিতেই স্থায়ী ক্যাম্পাস হয়ে গেলেও আমাদেরটি এখনো হয়নি। তার উপর আমাদের কোন কমন রুম নেই, ক্যান্টিন নেই, আইসিইউ নেই। আমাদের মনে হয়না যতদিন না স্থায়ী ক্যাম্পাস হচ্ছে ততদিন ধরে এই সমস্যাগুলোর সমাধান হবে। তাই অতি দ্রুত সময়ের মধ্যে সব বৈষম্য দূর করে অনতিবিলম্বে রাঙ্গামাটি মেডিকেল কলেজের কার্যক্রমে গতিশীলতা আনতে একটি স্থায়ী ক্যাম্পাস নির্মাণের দাবি জানানই।

এসময় তারা আরও বলেন, আমাদের পার্বত্য অঞ্চল রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান তিন জেলার প্রতন্ত এলাকা থেকে পাহাড়ি- বাঙালি সবাই চিকিৎসা সেবা নিতে আসে। কিন্তু অতি দুঃখের বিষয় আমাদের এইখানে একটি আইসিইউ পর্যন্ত নেই। মুমূর্ষু অবস্থায় রোগীকে চট্রগ্রাম সহ অন্য হাসপাতালে রেফার করা লাগে। এত পরিমান সমস্যা নিয়ে একটি মেডিকেল কলেজ চলতে পারে না। তাই আমাদের দাবি, একটা মেডিকেল কলেজে যে সকল সুযোগ-সুবিধা থাকে সেগুলোও যেনো আমাদের মেডিকেল কলেজে থাকে।

পরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল শেষে সকাল ১২টায় জেলা প্রশাসক মোঃ মোশারফ হোসেন খান এর নিকট স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions