শিরোনাম
উত্তপ্ত তিন পার্বত্য জেলা, যা জানালো আইএসপিআর রাঙ্গামাটিতে পরিবহন ভাঙচুরের প্রতিবাদে যানবাহন চলাচল বন্ধ ঘোষণা পরিস্থিতি পর্যবেক্ষণে আজ পাহাড়ে আচ্ছেন তিন উপদেষ্টা অশান্ত পার্বত্য চট্টগ্রাম নিহত ৪ লেবানন থেকে ইসরায়েলে ১৭ হামলা দলে বিশৃঙ্খলা রোধে স্মার্ট অ্যাকশনে তারেক রহমান,আগামী সপ্তাহে ৩ জেলায় সমাবেশ সাবেক মন্ত্রী ও এমপিদের বিরুদ্ধে সাড়ে ৭শ মামলা,রাঙ্গামাটি,বান্দরবানসহ ছয় জেলায় এখনো মামলা হয়নি দেশের ৩ অঞ্চলে হিট ওয়েভের শঙ্কা চট্টগ্রামে হাতকড়া পরে ফিরল সাবেক এমপি ফজলে করিম খাগড়াছড়ির দীঘিনালায় শিক্ষার্থীদের মিছিলে হামলা-সংঘর্ষ, গুলি,অর্ধশতাধিক দোকানপাটে আগুন

রাঙ্গামাটি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের মৃত্যু তহবিলের অর্থ বিতরণ ও বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ বিতরণ

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৮ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- রাঙ্গামাটি জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতির উদ্যোগে মৃত সদস্য পরিবারের মাঝে মৃত্যু তহবিলের টাকা প্রদান করা হয়। রবিবার দুপুরে রাঙ্গামাটি চেম্বার এন্ড কমার্স কার্যালয়ে চেক বিতরণ করা হয়।

এসময় সমিতির উদ্যোগে ১৪টি বিভিন্ন ঘটনায় মৃত চালক পরিবারের মাঝে এক লাখ টাকা করে চেক, বিবাহ উপযুক্ত ছেলে মেয়েদের জন্য ২৭ পরিবারকে ৫ হাজার করে টাকা, লেখাপড়ার জন্য ৬১টি পরিবারকে শিক্ষাবৃত্তির তিন হাজার করে টাক মোট ১৫ লক্ষ টাকার অনুদান প্রদান করা হয়। এছাড়া বন্যায় ক্ষতিগ্রস্ত ৮৪ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোতাসেম বিল্লাহ। উপস্থিত ছিলেন রাঙ্গামাটি অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতির সভাপতি পরেশ মজুমদার ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু। এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (কাপ্তাই সার্কেল) মো. জাহেদুল ইসলাম, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক ওমর ফারুক, রাঙ্গামাটি অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ও চালক কল্যাণ সমিতির উপদেষ্টা প্রবীণ সাংবাদিক আলহাজ্ব একেএম মকছুদ আহমেদ, জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদার দীপু, সাধারণ সম্পাদক অ্যাড. মামুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শাকিল, জেলা রেড ক্রিসেন্টের সাবেক সাধারণ সম্পাদক আবু সাদাৎ মো. সায়েম, রাঙ্গামাটি লঞ্চ মালিক সমিতির সভাপতি মঈনুদ্দিন সেলিম।

এসময় বক্তারা বলেন, যারা অটোরিক্সা চালায় তারা খুবই দরিদ্র। যারা আয় হয় তা দিয়ে সংসার চলে। এই অর্থ দিয়ে পরিবারের ছেলে মেয়েদের লেখাপড়া ও বিয়ে দেয়া কঠিন হয়ে পড়ে। অনেক চালক সড়ক দুর্ঘটনাসহ নানা ঘটনায় মৃত্যু হলে সেই পরিবার না খেয়ে জীবনযাপন করেন। সেই দিকটার কথা চিন্তা করে সমিতি করা হয়েছিলো। আজ আমরা সমিতির পক্ষ থেকে সদস্যদের বিপদে যাতে পাশে দাঁড়াতে পারায় আমরা আনন্দিত।

সড়কের শৃঙ্খলা মেনে গাড়ি চালানোর ওপর জোর দিয়ে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোতাসেম বিল্লাহ বলেন, সড়কে নিয়ম না মানায় শহরে যানজটের সৃষ্টি হচ্ছে। পর্যটন শহর হিসেবে সুনাম ক্ষুন্ন হচ্ছে। তিনি আরও বলেন, শ্রমিক পরিবারকে এই আর্থিক সাহায্য করেই যাতে দায়িত্বটা শেষ না করি।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions