শিরোনাম
রাঙ্গামাটিতে আবদুল আলীম,খাগড়াছড়িতে আব্দুল মোমেন, এবং বান্দরবানে আবদুছ ছালাম আজাদসহ জেলা-মহানগরে জামায়াতের আমীর হলেন যারা প্রেসিডেন্টের বিষয়ে উপদেষ্টা পরিষদে আলোচনা,রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত খাগড়াছড়িতে সহযোগিসহ ভারতীয় নাগরিককে আটক স্ত্রীকে মদ ও ইয়াবা খাওয়ানোর পর টানেলে ঘুরতে যাবে বলে পাহাড়ে তুলে খুন! ১৪ দলীয় জোটের ভবিষ্যৎ ‘অন্ধকার’ কক্সবাজারের ইনানী নৌবাহিনীর জেটি ভেঙে দ্বিখণ্ডিত: ঘূর্ণিঝড় দানার প্রভাব উপদেষ্টার নির্দেশনায় সচিবের অনীহা প্রথমবারের মতো নির্বাচনে লড়ছেন প্রিয়াঙ্কা, মনোনয়নপত্র জমা আগামীকাল দেশে ফিরবেন সেনাপ্রধান সারা দেশেই বেড়েছে হত্যা-সংঘর্ষ, প্রকাশ্যে অবৈধ অস্ত্রধারীরা

শ্রীমঙ্গলে বিজয় মিছিলে পুলিশের গুলিতে আহত শতাধিক

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ৬ আগস্ট, ২০২৪
  • ৭৬ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একদফা এক দাবির বিজয় নিশ্চিত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের সংবাদ পেয়ে হাজার হাজার ছাত্র-জনতা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বিজয় উল্লাসে মেতে ওঠেন। উপজেলার পাড়া-মহল্লা থেকে ছোট ছোট মিছিল নিয়ে সাধারণ মানুষ বিজয় উল্লাস করে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে ছুটে আসেন, একে-অপরকে জড়িয়ে ধরে মিষ্টিমুখ করান। সোমবার বিকাল শ্রীমঙ্গলে শেখ হাসিনার পতনের খবর ছড়িয়ে পড়লে উপজেলার বিভিন্ন স্থান থেকে মিছিল বের করে ভুয়া, ভুয়া স্লোগান দিয়ে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরের দিকে ছোট ছোট মিছিল নিয়ে ছুটে আসেন ছাত্র-জনতাসহ সাধারণ মানুষ। বেলা সাড়ে ৩টা থেকে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে ছাত্র-জনতা জমায়েত হতে থাকেন। বেলা ৪টার দিকে শ্রীমঙ্গল উপজেলার ঢাকা সিলেট আঞ্চলিক মহাসড়ক দখল করে উল্লাসকারী ছাত্র-জনতার মিছিল চলে। এ সময় শ্রীমঙ্গল চৌমুহনা, মৌলভীবাজার রোড, হবিগঞ্জ রোড, স্টেশন রোড এবং কলেজ রোড উল্লাসকারীদের দখলে ছিল। মহাসড়কে অবস্থানকালীন সময়ে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ যোগ দেন। এরপর হাজার হাজার ছাত্র-জনতা ও বিভিন্ন শ্রেণি- পেশার মানুষের অংশগ্রহণে শহরে বিজয় মিছিল বের হয়। মিছিলে অংশগ্রহণকারীরা বলেন, শেখ হাসিনা ভুয়া, দেশ ছেড়ে পালালো কেন? আজকে দেশে ছাত্র-জনতার জয় হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মিছিলটি শ্রীমঙ্গল থানার সামনে আসামাত্র মিছিলরত শিক্ষার্থীদের বাধা দেয় পুলিশ। ওখান থেকে বাধা অতিক্রম করে সামনে আগাতে চাইলে মিছিল তুমুল সংঘর্ষে রূপ নেয়।

একপর্যায়ে পুলিশের টিয়ারশেল, রাবার বুলেট ও গুলি ছুড়ে পুলিশ। এ সময় পুলিশের ছোড়া গুলিতে গুলিবিদ্ধ হন কিশোরসহ বিভিন্ন শ্রেণি-পেশার শতাধিক মানুষ। এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে পুরো শহর জুড়ে বিশাল ক্ষোভের সৃষ্টি হয়। পুলিশের গুলিতে আহত হয়েছেন কালীঘাট রোডের ইসমাইল হোসেন, ফারদিন, সিন্দুরখান রোডের ইমরান, জুয়েল, ছফেদ মিয়া রোডের ইমরান, জালালিয়া রোডের কামরুল, স্টেশন রোডের জিহাদ, রুবেল, উত্তর ভাড়াউড়ার নাজমুল, শান্তিবাগের আওয়াল, বিরাইমপুরের জুয়েল, মুসলিমবাগ এলাকার এনামুল হক, রামনগরের রুহেল, কাকিয়া বাজারের সাইফ, রুমেল, কলেজ রোডের রফিকুল, লালবাগের কাওছার, রমজান, আলিশারকুলের আব্দুল আহাদসহ শতাধিক। আহতদের প্রথমে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। অবস্থার অবনতি হওয়ায় গুলিবিদ্ধদের প্রাথমিক চিকিৎসা শেষে চিকিৎসকরা আহতদের মৌলভীবাজার সদর হাসপাতালে রেফার্ড করেন।
বেলা ৫টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরজমিন গিয়ে দেখা যায়, গুলিবিদ্ধ মানুষের সারি। মাথা, চোখ, বুক, পেট ও পায়ে গুলিবিদ্ধ হয়েছেন অনেকেই। আহতদের মধ্যে শিক্ষার্থী, রাজনৈতিক কর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ রয়েছেন। এদের মধ্যে শুধু শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগেই চিকিৎসা নেন অন্তত অর্ধশতাধিক। সন্ধ্যা সাড়ে ৬টায় এ প্রতিবেদন লেখার সময় স্বাস্থ্য কমপ্লেক্সে গুলিবিদ্ধ রোগী আসতে দেখা গেছে। শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ও আবাসিক মেডিকেল অফিসার ডা. নাসিফ আহমেদ বলেন, বিজয় মিছিলে গুলিবিদ্ধ হয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে এখন পর্যন্ত শতাধিক মানুষ চিকিৎসা নিতে এসেছেন। আমরা তাদের চিকিৎসা দিয়েছি। অনেককে উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেছি। গুলিবিদ্ধ হয়ে চিকিৎসা নিতে আসা জাহিদ, আবু জাফর, সাব্বির, ইসমাইল, শুভ বলেন, আমরা সবাই আনন্দ মিছিল করছিলাম। পুলিশ হঠাৎ করেই অতর্কিতভাবে আমাদের ওপরে হামলা চালায়। প্রথমে রাবার বুলেট মারলেও পরে অন্যান্য বুলেট ছুড়তে থাকে। আমরা অনেকেই গুলিবিদ্ধ। অনেক শিশু রয়েছে। এদিকে শ্রীমঙ্গল শহরের হবিগঞ্জ সড়কের শ্যামা মিষ্টান্ন ভাণ্ডারসহ বেশকিছু জায়গায় হামলা-ভাঙচুরের খবর পাওয়া গেছে। গুলিবিদ্ধ হওয়ার বিষয়ে জানতে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিনয় ভূষণকে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি কল রিসিভ করেননি।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions