শিরোনাম
ইউএনও’র বাসভবনে বান্ডিল বান্ডিল পোড়া টাকার ভিডিও ভাইরাল বিএনপি নেতার চাঁদাবাজি বন্ধে মানববন্ধন ১৮৭ পুলিশ কর্মকর্তাকে সন্ত্রাসী বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা পার্বত্য জেলা পরিষদগুলো পুনর্গঠন না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি বৈষম্যবিরোধী ছাত্রদের তিন পার্বত্য জেলা পরিষদ পুনর্গঠন না হওয়ায় কার্যত স্থবির তিন পার্বত্য জেলার উন্নয়ন প্রকল্প শ্রমিক অসন্তোষে পোশাকশিল্পে ক্ষতি ৪৮০০ কোটি টাকা: বিজিএমইএ আ. লীগ নিষিদ্ধসহ ২৩ দফা দাবি এলডিপির খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে ১৮ বছর পর সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসানো হবে: চট্টগ্রামে আসিফ মাহমুদ বান্দরবানে সাঙ্গু নদীতে রথ উৎসর্গের মধ্য দিয়ে শেষ হলো বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রবারণা পূর্ণিমা

পদত্যাগ করে জাতীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন,সরকারকে চরমোনাই পীর

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ২৯ জুলাই, ২০২৪
  • ৬৩ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- অবিলম্বে পদত্যাগ করে জাতীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। সোমবার রাজধানীর পুরানা পল্টনস্থ ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে ‘কোটা সংস্কার আন্দোলনের প্রেক্ষিতে ছাত্র গণজাগরণ এবং তা দমনে সরকারের বর্বরতম নৃশংসতায় সৃষ্ট পরিস্থিতিতে’ এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, কোটা সংস্কারের দাবির ছাত্র আন্দোলনে নজীরবিহীন দমন-পীড়নে শিশু-কিশোর, নারীসহ এখন পর্যন্ত দুই শতাধিক ছাত্র-জনতা হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। যা প্রতিদিন বেড়েই চলছে। স্বাধীন বাংলাদেশে এতো ব্যাপক ও এতো রক্ত বহুল কোন আন্দোলন আগে কখনো হয়নি। এই কোটা সংস্কারের দাবির ছাত্র আন্দোলন প্রতিহত করতে গিয়ে এই সরকার পোঁড়ামাটি নীতি গ্রহণ করেছে এবং জনতার ওপরে ইসরাইলি স্টাইলে বর্বর নির্মমতা চালিয়েছে। কোন সভ্য-স্বাধীন দেশের জনতার সঙ্গে এই ধরণের নির্মমতা চালানো যায় না। অবিলম্বে হত্যাকাণ্ডের দায় নিয়ে পদত্যাগ করে জাতীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন।

তিনি বলেন, ছাত্র আন্দোলনের সমন্বয়কদের নির্যাতন, হয়রানি ও তুলে নেয়া বন্ধ করুন। নির্বিচারে গ্রেপ্তার বন্ধ করুন। রাজনৈতিক নেতাকর্মীকে আটক করা ও রিমান্ডে নেয়া বন্ধ করুন। নিহতদের পরিবারকে যথাযথ রাষ্ট্রীয় ক্ষতিপূরণ দিন।

আহতদের চিকিৎসার ব্যবস্থা করুন এবং পঙ্গুদের পুনর্বাসনের ব্যবস্থা করুন।

চরমোনাই পীর বলেন, দল ও ব্যক্তির চেয়ে দেশ বড়। কোন অবস্থাতেই জনগণের বিরুদ্ধে দাঁড়াতে পারেন না। কোন অবস্থাতেই জনগণের বুকে গুলি চালাতে পারেন না। কারণ আপনাদের মনে থাকা উচিৎ, যে পোশাক পরিধান করে এবং যে অস্ত্র দিয়ে জনতার বুকে গুলি করছেন, তা সেই জনগণের টাকাতেই কেনা। আমরা এই সরকারকে সতর্ক করে দিতে চাই যে, এই সরকার যে হত্যা ঘটিয়েছে এবং হাজার হাজার মানুষেকে আহত করেছে, তার একমাত্র সমাধান হচ্ছে এই সরকারের পদত্যাগ। এছাড়া আপনাদের কাছে আর কোন দাবি নাই। কারণ খুনির কাছে খুনের বিচার চাওয়া যায় না। তারপরেও বলি, সেনাবাহিনীকে দ্রুতই ব্যারাকে ফিরিয়ে নিন। হত্যাকাণ্ডে যারা সরাসরি জড়িত তাদেরকে চিহ্নিত করে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করুন। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন ও ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টিকারী ছাত্র নামধারী সন্ত্রাসীদের নিষিদ্ধ করুন। তথ্য প্রবাহ অবাধ করে দিন। ইতিহাস থেকে শিক্ষা নিন। অন্যথায় আপনাদের জন্য ভয়াবহ পরিণতি অপেক্ষা করছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions