সংলাপে রাজি না, যে ঘোষণা দিলেন আন্দোলনকারীরা

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪
  • ৪৭ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- শান্তিপূর্ণ আন্দোলনে সহিংসতা চালিয়ে সরকার উদ্ভুত পরিস্থিতি তৈরি করেছে। এর দায় সরকারেরই। সরকার আলোচনার কোনো পরিস্থিতি রাখেনি বলে মন্তব্য করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. নাহিদ ইসলাম।

আজ বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে পাঠানে এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, যদি এখনো আইন শৃঙ্খলা বাহিনীকে রাজপথ থেকে সরানো না হয়; যদি হল, ক্যাম্পাস, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দেওয়া হয়, যদি এখনো গুলি অব্যাহত থাকে তাহলে সরকারকেই সম্পূর্ণ দায় নিতে হবে।

কেবল কোটা সংস্কার করলেই ফয়সালা হবে না। প্রথমে বিচার বিভাগকে ব্যবহার করে সরকার দাবি কর্ণপাত করেনি৷ আইনশৃঙ্খলা বাহিনী ও দলীয় ক্যাডার দিয়ে আন্দোলন দমনের প্রচেষ্টা করছে। এখন সংলাপের নামে, দাবি আদায়ের নামে নতুন প্রহসন করছে বলে দাবি তার।

নাহিদ বলেন, সকল ছাত্র হত্যার বিচার করতে হবে। ক্যাম্পাগুলোকে ছাত্রলীগের সন্ত্রাসমুক্ত করতে হবে। অনতিবিলম্বে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের নিরস্ত্র করে রাজপথ থেকে অপসারণ করতে হবে। শহীদের রক্তের ওপর কোনো সংলাপ হবে না।
সরকারকেই সমাধানের পথ বের করতে হবে।

বাংলাদেশের নিরাপত্তা বাহিনীর কাছে ছাত্রদের পাশে থাকার আহ্বান জানিয়েছেন তারা।

তিনি আরো বলেন,আমাদেরকে আজকে রাতের মধ্যেই গ্রেপ্তার অথবা গুম করে ফেলতে পারে। আপনারা কর্মসূচী অব্যাহত রাখবেন। সবাই জনগণকে সাথে নিয়ে প্রতিটা ক্যাম্পাসে প্রবেশ করুন।

এর আগে বৃহস্পতিবার বিকেলে আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, সরকার আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসতে চায়। তারা রাজি থাকলে আজই আলোচনা বসতে পারবেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions