শিরোনাম
বঙ্গভবনের সামনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা হাসনাত আব্দুল্লাহকে আহ্বায়ক করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কমিটি যে পর্যবেক্ষণে দেশত্যাগে বাধ্য করা হয় বিচারপতি সিনহাকে ‘কোনো একজন ব্যক্তি দ্বারা কোনো একটি দেশ বা জাতি তৈরি হয়নি’ ৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগ নিষিদ্ধের আলটিমেটাম পদ ছাড়তে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টা সময় দিলেন আন্দোলনকারীরা সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান এখন লন্ডনে, আমিরাতে আরও ৩০০ বাড়ির সন্ধান শাহবাগে না, সভা-সমাবেশ করতে হবে সোহরাওয়ার্দী উদ্যানে বান্দরবানে ভিক্টরী টাইগার্সের ৫৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন পাহাড়ে ফসলের নায্যমূল্য পাচ্ছেন না প্রান্তিক চাষীরা, কমেছে মিষ্টি কুমড়ার ফলন রাঙ্গামাটিতে সহিংসতার ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ প্রদান

পার্বত্য চট্টগ্রাম রেগুলেশন নিয়ে ইউপিডিএফ’র নতুন কর্মসূচি

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪
  • ৭০ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- আদালতের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম রেগুলেশন ১৯০০ বাতিলের ষড়যন্ত্র বন্ধের দাবিতে তিন দিনের নতুন কর্মসূচি ঘোষণা করেছে পাহাড়ে আঞ্চিলক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

তিন দিনের কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ১৮ জুলাই খাগড়াছড়ি জেলা সদরে গণসমাবেশ, ১৯ জুলাই চট্টগ্রাম নগরে সমাবেশ ও ২২ জুলাই রাঙ্গামাটি জেলা সদরে অবস্থান ধর্মঘট ও প্রধান বিচারপতির বরাবর স্মারকলিপি প্রদান।

সোমবার (১৫ জুলাই ২০২৪) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে ইউপিডিএফের মুখপাত্র অংগ্য মারমা উক্ত কর্মসূচির ঘোষণা দিয়ে বলেন, ‘গতকাল (রবিবার) দিনব্যাপী ইউপিডিএফ ও সহযোগী সংগঠনসূহের মধ্যে অনুষ্ঠিত সমন্বয় সভায় এসব কর্মসূচি গ্রহণ করা হয়েছে’।

বিবৃতিতে তিনি উক্ত কর্মসূচি সফল করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘পার্বত্য চট্টগ্রাম রেগুলেশন পাহাড়িদের প্রথাগত অধিকারের একটি রক্ষাকবচ। সরকার আদালতের মাধ্যমে এই রেগুলেশনকে বাতিল করে দিয়ে পাহাড়িদের প্রথাগত অধিকার হরণ করার ষড়যন্ত্র করছে। তাই পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি জনগণকে এ ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে’।

অংগ্য মারমা সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সিএইচটি রেগুলেশন বাতিলের মাধ্যমে পাহাড়ি জনগণের ন্যুনতম অধিকার কেড়ে নেয়ার যে ষড়যন্ত্র করা হচ্ছে তা অবিলম্বে বন্ধ করুন। অন্যথায় ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনগুলো জনগণকে সাথে নিয়ে আরো বৃহত্তর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

উল্লেখ্য, এর আগে গত ৯ জুলাই খাগড়াছড়ির ও রাঙ্গামাটির বিভিন্ন স্থানে বিক্ষোভ প্রদর্শন এবং ১০ জুলাই বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছে ইউপিডিএফ ও সহযোগী সংগঠনগুলো। ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমা প্রেরিত এক বার্তায় এ তথ্য নিশ্চিত করেন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions