শিরোনাম
বঙ্গভবনের সামনের নিরাপত্তা ব্যারিকেড ভাঙার চেষ্টা হাসনাত আব্দুল্লাহকে আহ্বায়ক করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কমিটি যে পর্যবেক্ষণে দেশত্যাগে বাধ্য করা হয় বিচারপতি সিনহাকে ‘কোনো একজন ব্যক্তি দ্বারা কোনো একটি দেশ বা জাতি তৈরি হয়নি’ ৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগ নিষিদ্ধের আলটিমেটাম পদ ছাড়তে রাষ্ট্রপতিকে ২৪ ঘণ্টা সময় দিলেন আন্দোলনকারীরা সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান এখন লন্ডনে, আমিরাতে আরও ৩০০ বাড়ির সন্ধান শাহবাগে না, সভা-সমাবেশ করতে হবে সোহরাওয়ার্দী উদ্যানে বান্দরবানে ভিক্টরী টাইগার্সের ৫৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন পাহাড়ে ফসলের নায্যমূল্য পাচ্ছেন না প্রান্তিক চাষীরা, কমেছে মিষ্টি কুমড়ার ফলন রাঙ্গামাটিতে সহিংসতার ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতিপূরণ প্রদান

রাঙ্গামাটির কাপ্তাইয়ে সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ৬ জুলাই, ২০২৪
  • ৬৬ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- রাঙ্গামাটির কাপ্তাই বিএফআইডিসি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে শিল্প এলাকা বটতলা পর্যন্ত সড়কটি ছোটখাটো খালে পরিণত হয়েছে। এতে জনদুর্ভোগ বেড়েছে। সড়কটি দিয়ে প্রতিনিয়ত স্কুল, কলেজ ও মাদরাসার কোমলমতি শিক্ষার্থী, কলকারখানার শ্রমিকসহ শতশত লোকজন যাতায়াত করে। সড়কটি মধ্যে অসংখ্য ছোট-বড় গর্তে ময়লা আবর্জনা জমে বেহাল দশার সৃষ্টি হয়ে আছে। ফলে সড়ক দিয়ে চলাচল করতে যানবাহন, শিক্ষার্থী ও পথচারীরা বিভিন্ন সমস্যায় পড়ছে।

জানা যায়, বেশ কয়েকবছর পূর্বে সড়কটি রাঙ্গামাটি জেলা পরিষদের অর্থায়নে সংস্কার করা হয়েছিল।

স্থানীয় আকতার আলম, মাদরাসা শিক্ষক মোকাম্মেল হোসেন, স্কুল শিক্ষক সেলিনা আক্তার জানান, সড়কটি দ্রুত সংস্কার করা প্রয়োজন। না হলে আরো বড় ধরনের সমস্যার সৃষ্টি হবে।

শিক্ষার্থী নাজমুল, সাইম, হেলেনা ও শারমিন জানান, আমরা এ সড়কটি দিয়ে চলতে গেলে ময়লা, আবর্জনা ও গর্তে পড়তে হয়। কোন কোন সময় গর্তে পড়ে স্কুলের পোশাক ও বই খাতা নষ্ট হয়ে যায়। তাই আমরা চায় প্রশাসন সড়কটি দ্রুত সংস্কার করে আমাদের কষ্ট লাঘব করুক।

কাপ্তাই ৪ নম্বর ইউপির ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মুজিবুর রহমান জানান, সড়কটি বেহাল অবস্থা পরিণত হয়েছে ঠিক, তবে এটা ইউনিয়নের বাজেট দিয়ে সংস্কার করা সম্ভব নয়।এর আগে রাঙ্গামাটি জেলা পরিষদের অর্থায়নে সড়কটি করা হয়েছিল। তারা চাইলে সড়কটি দ্রুত সংস্কার করা সম্ভব হবে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions