আফগানদের হারানোর ম্যাচে উইন্ডিজের বহু রেকর্ড

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪
  • ৭৬ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট নিশ্চিত করা ওয়েস্ট ইন্ডিজ-আফগানিস্তান মুখোমুখি হয় গ্রুপপর্বের শেষ ম্যাচে। এ ম্যাচের ফলাফল কোনো প্রভাব ফেলবে না সেরা আটের লড়াইয়ে। এমন ম্যাচে রেকর্ড গড়ে আফগানদের হারিয়েছে ক্যারিবিয়রা।

সেন্ট লুসিয়ায় টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ২১৮ রান করে ওয়েস্ট ইন্ডিজ। যা টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ রান। এবারের আসরেরও সর্বোচ্চ সংগ্রহ। ব্যাট হাতে ৯৮ রানের দুর্দান্ত একই ইনিংস খেলেন নিকোলাস পুরান। যা এবারের আসরে ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহ।

রেকর্ড রান তাড়া করতে নেমে মাত্র ১১৪ রানে অলআউট হয় আফগানিস্তান। হারের ব্যবধান ১০৪ রানের। ২১৯ রানের টার্গেটে প্রথম ওভারে সাজঘরে ফেরেন রহমানউল্লাহ গুরবাজ। বাঁহাতি স্পিনার আকিল হোসেনের শিকার হন তিনি।

পাওয়াল প্লে’র ৬ ওভারে মাত্র ৪৫ রান তুলে আফগানরা। পর ৩৮ রানে ইব্রাহিম জাদরান আউট হলে ভেঙে পড়ে আফগানিস্তানের ব্যাটিং লাইন আপ। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান করেন আজমতউল্লাহ ওমরজাই।

এর আগে পাওয়ারপ্লের ৬ ওভারে ৯২ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। যা বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ স্কোর। ইনিংসের শুরুতে ব্রেন্ডন কিং ফিরে গেলেও অপর ওপেনার জনসন চার্লসকে নিয়ে আফগান বোলারদের ওপর ছড়ি ঘোরান নিকোলাস পুরান।

৬ ছক্কা ছাড়াই আজমতউল্লাহ ওমরজাইয়ের করা ইনিংসের চতুর্থ ওভারে ৩৬ রান তোলেন পুরান। এই ৩৬ রানের ওভারে ওয়াইড, লেগ বাই আর নো বলের অবদান ছিল।

২৭ বলে ৪৩ রানে সাজঘরে ফেরেন চার্লস। এরপরও ব্যাট হাতে ঝড় চালিয়ে যান পুরান। ৮ ছক্কায় ৫৩ বলে খেলেন ৯৮ রানের ঝকঝকে এক ইনিংস। শেষ ওভারে রানআউট হলে গেলে মাত্র দুই রানের জন্য হয় আসরের প্রথম সেঞ্চুরি।

ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ ছক্কার হাঁকানোর রেকর্ড নিজের করেন নেন এ উইকেটকিপার ব্যাটসম্যান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার ছক্কা এখন ১২৮টি। ভাঙেন ১২৪ ছক্কা নিয়ে শীর্ষে থাকা ক্রিস গেইল। স্বীকৃতি টি-টোয়েন্টিতে ষষ্ঠ ব্যাটার হিসেবে ৫০০ (৫০২) ছক্কার মাইলফলক স্পর্শ করেছেন পুরান।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions