কঙ্গোতে নৌকাডুবিতে ৮০ জনেরও বেশি নিহত

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪
  • ৮১ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- এক নৌকাডুবির ঘটনায় ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে (ডিআরসি) ৮০ জনের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। দেশটির প্রেসিডেন্ট ফেলিক্স শিসেকেদি এক ঘোষণায় এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় সময় বুধবার মাই-এনডোম্বে প্রদেশের মুশি শহর থেকে প্রায় ৭০ কিলোমিটার (৪৩ মাইল) দূরের কোয়া নদীতে এই নৌকাডুবির দুর্ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা।

দেশটির প্রেসিডেন্টের কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়, “প্রজাতন্ত্রের প্রেসিডেন্ট এই দুর্ভাগ্যজনক ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানের জন্য আদেশ দিয়েছেন যাতে করে ভবিষ্যতে এই ধরনের বিপর্যয় আর না ঘটে।”

এছাড়া নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ডিআরসি-র প্রেসিডেন্ট ফেলিক্স শিসেকেডি। একই সঙ্গে স্থানীয় কর্তৃপক্ষকে প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহণ এবং ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ দিয়েছেন তিনি।

রাতের বেলায় এই নৌকা ডুবির ঘটনা ঘটেছে বলে বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন মাই-এনডোম্বে প্রদেশের গভর্নর রিটা বোলা দুলা। ধারণা করা হচ্ছে, অন্ধকারে কিছু দেখা না যাওয়ায় এমন দুর্ঘটনা ঘটেছে। এছাড়া এ বিষয়ে তদন্ত অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

কঙ্গোতে নৌকাডুবির ঘটনা খুবই সাধারণ। দেশটিতে সড়ক অবকাঠামোর অভাব থাকায় বেশিরভাগ মানুষই নদী পথেই যাতায়াত করে থাকে। এছাড়া ছোট বড়-নৌকা এবং জাহাজে ধারণক্ষমতার বেশি যাত্রী বহন করার কারণেই প্রায়শই দুর্ঘটনা ঘটে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions