দুদকের তলবে কি বেনজীর সাড়া দেবেন?

রিপোর্টার
  • আপডেট সময় রবিবার, ২ জুন, ২০২৪
  • ৮৩ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ আগামী ৬ই জুন দুুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজিরা দিতে যাবেন কিনা এ নিয়ে সংশয় তৈরি হয়েছে। কারণ তিনি সপরিবারে এখন বিদেশে অবস্থান করছেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। গত মাসের ৪ তারিখে সিঙ্গাপুর এয়ারলাইন্সে করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে তিনি সিঙ্গাপুর যান। এরপর তৃতীয় কোনো দেশে তিনি যেতে পারেন। অনেকে বলছেন, তার অবৈধ সম্পদের অনুসন্ধান শুরু টের পেয়ে কৌশলে তিনি দেশ ছেড়েছেন। এই অবস্থায় তিনি আর দেশে নাও ফিরতে পারেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, বেনজীরের দুদকে হাজির হওয়ার সম্ভাবনা কম। বেনজীর পরিবারের নামে সকল বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব ফ্রিজ করার নির্দেশ দেয়ার আগেই তিনি সকল টাকা উত্তোলন করে সিঙ্গাপুর উড়াল দিয়েছেন। দুর্নীতির খবর ছড়িয়ে পড়ার পরে এসব ব্যাংক অ্যাকাউন্ট ও এফডিআর থেকে অস্বাভাবিক টাকা লেনদেন হয়েছে। বেনজীর ছাড়া তার স্ত্রী জিশান মির্জা, বড় মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর এবং ছোট মেয়ে তাহসিন রাইসা বিনতে বেনজীরকে ৯ তারিখ হাজিরার জন্য চিঠি দিয়েছে দুদক। তাদের দুদকে হাজির হওয়ার সম্ভাবনা খুবই কম।

দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান বলেন, দুদক থেকে তাকে হাজির হওয়ার জন্য ডাকা হয়েছে।

আমরা এখনো দৃঢ়ভাবে বিশ্বস করি তিনি হাজির হবেন এবং দুদকের জিজ্ঞাসাবাদের সম্মুখীন হবেন। যদি না হন তবে আইন তার নিজস্বগতিতে চলবে। অনুসন্ধান কার্যক্রম বন্ধ হবে না। ওনাকে সুযোগ দেয়া হয়েছে। আমরা এখনো মনে করি ওনি সুযোটা গ্রহণ করবেন।

সাবেক এই আইজিপি’র বিরুদ্ধে দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের নতুন নতুন খবর বের হয়ে আসছে। দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের পাশাপাশি জোরপূর্বক সম্পদ অর্জনের বিস্তর অভিযোগ উঠছে। গুঞ্জন আছে অভিযোগ ওঠার পরপরই বেনজীর অনেক জমি, প্লট, ফ্ল্যাট বিক্রি করে দিয়েছেন। তবে বিভিন্ন দেশে তার যেসব ব্যবসা-বাণিজ্য ছিল সেগুলো আগের মতই আছে। সূত্রগুলো বলছে, একটি জাতীয় গণমাধ্যমে খবর প্রকাশ হওয়ার পর নড়েচড়ে বসেন বেনজীর। তখনই সম্পত্তি ও নিজেকে রক্ষা করতে নানা তদবির চালান। কিন্তু সফল হতে পারেননি। আগে থেকেই তাকে সতর্ক করা হয়েছিল। ক্ষমতার দাপটে তিনি তোয়াক্কা করেননি। তবে তার কিছু বিশ্বস্ত শুভাকাক্সক্ষীদের পরামর্শে তিনি দেশ ত্যাগ করেছেন বলেও গুঞ্জন আছে।
অভিযোগ ওঠার পরপরই বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন বেনজীরকে আইনের আওতায় আনার দাবি জানান। কেউ কেউ তাকে গ্রেপ্তারের দাবি জানান। এ ছাড়া বেনজীর কীভাবে দেশ ত্যাগ করলেন এ নিয়ে ব্যাপক আলোচনা। কেন তাকে দেশত্যাগে নিষেধাজ্ঞা হয়নি এটি এখন সবচেয়ে বড় প্রশ্ন।

এদিকে বেনজীরের অবস্থান কোথায় সে ব্যাপারে নিশ্চিত নন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, আমি এখনো সঠিক জানি না, তিনি আছেন নাকি চলে গেছেন। আমাকে জেনে কথা বলতে হবে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions