খাগড়াছড়ির তিন উপজেলায় সদরে দিদারুল,পানছড়িতে চন্দ্র দেব চাকমা, দীঘিনালায় ধর্মজ্যোতি চাকমা নির্বাচিত

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ২২ মে, ২০২৪
  • ৫৪ দেখা হয়েছে

খাগড়াছড়ি:- খাগড়াছড়ির তিন উপজেলা পরিষদের নির্বাচনে একটিতে আওয়ামী লীগ ও অপর দুই উপজেলা পরিষদে ইউপিডিএফ প্রসীত গ্রুপের সমর্থিত প্রার্থীরা নিবাচিত হয়েছেন।

খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. দিদারুল আলম বিজয়ী হয়েছেন। তিনি (আনারস) ১৬ হাজার ৮৩২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ভারত প্রত্যাগত শরণার্থী কল্যাণ পরিষদের নেতা সন্তোষিত চাকমা (দোয়াত-কলম) পেয়েছেন ৮ হাজার ৫৬৫ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে কাউচিং মারমা (তালা) ১৬ হাজার ২৯১ পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আসাদ উল্লাহ (বই) পেয়েছেন ১০ হাজার ৩১৭ ভোট।

নারী ভাইস চেয়ারম্যান পদে কল্যানী ত্রিপুরা (কলস) ১৭ হাজার ৪৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দি নিপু ত্রিপুরা (ফুটবল) পেয়েছেন ১১ হাজার ৬৭৭ ভোট।

পানছড়ি উপজেলা পরিষদের ইউপিডিএফ প্রসীত সমর্থিত চন্দ্র দেব চাকমা (কাপ পিরিচ) ২৪ হাজার ৮৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিটন চাকমা (আনারস) পেয়েছেন ১৬ হাজার ভোট। ভাইস চেয়ারম্যান পদে সৈকত দেওয়ান (টিউবওয়েল) ২৪ হাজার ১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কিরণ ত্রিপুরা ৭ হাজার ৩১৮ ভোট।

নারী ভাইস চেয়ারম্যান পদে মনিকা ত্রিপুরা (ফুটবল) ২১ হাজার ২৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সুজাতা চাকমা (কলস) পেয়েছেন ১৮ হাজার ৭৪৭ ভোট।

দীঘিনালা উপজেলা পরিষদে ইউপিডিএফ প্রসীত সমর্থিত ধর্মজ্যোতি চাকমা (মোটরসাইকেল) ৩৩ হাজার ৫৩৫ পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মো. কাশেম (আনারস) পেয়েছেন ২৩ হাজার ২৮৭ ভোট।

দ্বিতীয় ধাপে তিন উপজেলা খাগড়াছড়ি সদর, দীঘিনালা ও পানছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

তিন উপজেলায় ভোটকেন্দ্র ১০২টির মধ্যে ৮১ কেন্দ্র ঝুকিপূর্ণ ছিল। যার কারণে গতকাল ৪১টি কেন্দ্রে আর আজ সকালে ৬১টি কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হয়। ভোটার ২ লাখ ৩৯ হাজার ৬৩ জন।

খাগড়াছড়ি সদর উপজেলায় ভোট কেন্দ্র ৪১টি। ভোটার ৯২ হাজার ৮৬৪ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৪৭ হাজার ৮৯৫ ও নারী ভোটার ৪৪ হাজার ৯৬৯ জন।

পানছড়ি উপজেলায় ভোট কেন্দ্র ২৪টি। ভোটার ৫৬ হাজার ৫ ভোট। তার মধ্যে পুরুষ ভোটার ২৮ হাজার ২৪ ভোট ও নারী ভোটার ২৭ হাজার ৯৮০ ভোট।

দীঘিনালা উপজেলার ভোট কেন্দ্র ৩৬টি। ভোটার ৯০ হাজার ১৯৪। পুরুষ ভোটার ৪৬ হাজার ৮১ জন ও নারী ভোটার ৪৪ হাজার ১১২ জন।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions